• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

এমবাপ্পেকে নিয়ে যা বলল রিয়াল মাদ্রিদ


ক্রীড়া ডেস্ক জুলাই ১০, ২০২৩, ০৯:৩৭ এএম
এমবাপ্পেকে নিয়ে যা বলল রিয়াল মাদ্রিদ

ঢাকা:  চিঠি দিয়ে এমবাপ্পে পিএসজিকে জানিয়ে দেন, প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন করার কোনো ইচ্ছা তার নেই। আগামী বছর মেয়াদ শেষ করেই ক্লাব ছাড়তে চান।

এমবাপ্পের এই চিঠিকে ভালোভাবে নেয়নি পিএসজি। বিশ্বকাপজয়ী এই তারকাকে তারা শর্ত দিয়ে জানায়, থাকতে হলে চুক্তি নবায়ন করতে হবে, নয়তো এবারের দলবদলেই ক্লাব ছাড়তে হবে। ধরে রাখার চেষ্টার পাশাপাশি পিএসজি তাকে বিক্রি করতেও উঠেপড়ে লেগেছে। 

কারণ, এবার তাকে বিক্রি করতে না পারলে যে আগামী মৌসুমে মুক্ত খেলোয়াড় হয়ে যাবেন এমবাপ্পে। তখন তার দলবদল থেকে পিএসজি কোনো ট্রান্সফার ফি পাবে না।

বেশ কয়েকটি ক্লাবের নাম শোনা গেলেও এমবাপ্পেকে কেনার সম্ভাব্য ‘ক্রেতা’ রিয়াল মাদ্রিদ। আর এমবাপ্পেও সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটিতে খেলারই স্বপ্ন দেখেন। কিন্তু পিএসজি এমবাপ্পের পিঠে লাগিয়ে দিয়েছে ২০ কোটি ইউরোর ট্যাগ। এই মুহূর্তে রিয়াল তাকে এত দাম দিয়ে কিনতে চায় না। এ বছর এমবাপ্পে কোথাও না গেলে যে তাকে মুক্ত খেলোয়াড় হিসেবে ট্রান্সফার ফি ছাড়াই পাবে রিয়াল!

এসব যখন চলছে, এর মধ্যেই স্পেনের সংবাদমাধ্যম কাদেনা এসইআর খবর দিয়েছে, এমবাপ্পেকে দলে টানার দৌড়ে অনেক দূর এগিয়ে গেছে রিয়াল। এমবাপ্পের সঙ্গে নাকি ব্যক্তিগত শর্তাবলিতে ঐকমত্যেও পৌঁছেছে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। কিন্তু এ খবর উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

এমবাপ্পে-রিয়াল চুক্তিতে কী কী শর্ত থাকছে, কাদেনা এসইআর তাদের খবরে সেগুলোও তুলে ধরেছে। স্প্যানিশ সংবাদমাধ্যমটি জানিয়েছে, এমবাপ্পের জন্য চুক্তিপত্র প্রস্তুত করার কাজ শুরু করেছে রিয়াল। এমবাপ্পের জন্য প্রস্তাবিত চুক্তিতে রিয়াল যুক্ত করতে যাচ্ছে ১০০ কোটি ইউরোর রিলিজ ক্লজ।

এ ছাড়া এমবাপ্পেকে চোখধাঁধানো বেতনও প্রস্তাব করতে যাচ্ছে ইউরোপের সফলতম ক্লাবটি। যেখানে প্রতি মৌসুমে এমবাপ্পেকে বেতন হিসেবে রিয়াল দেবে ৫ কোটি ইউরো। যেটি হলে এমবাপ্পে হবেন রিয়ালের ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়। বেতনের বাইরে এমবাপ্পেকে রিয়াল নাকি ৫ বছরের চুক্তির প্রস্তাব দেবে, যা বহাল থাকবে ২০২৮ সালের গ্রীষ্ম পর্যন্ত।

কিন্তু মার্কা ও আরএমসি স্পোর্তের খবর দিয়েছে, রিয়ালের কর্তাব্যক্তিরা বিষয়টি নিয়ে সতর্কতার সঙ্গে এগোচ্ছেন। এমনিতে পিএসজির ২০ কোটি ইউরোর চাহিদা পূরণ করে এমবাপ্পেকে দলে টানলে বেতন-টেতন মিলিয়ে প্রায় ৪০ কোটি ইউরো খরচ হয়ে যাবে রিয়ালের। এটা রিয়ালের কর্মকর্তাদের মাথায় খুব ভালোভাবেই আছে বলে মার্কা ও আরএমসি স্পোর্তের খবর।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!