• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

২৭১৬ কোটি টাকায় আল হিলালে যাচ্ছেন এমবাপ্পে!


ক্রীড়া ডেস্ক জুলাই ২৫, ২০২৩, ১১:৩২ এএম
২৭১৬ কোটি টাকায় আল হিলালে যাচ্ছেন এমবাপ্পে!

ঢাকা: লিওনেল মেসিকে চেষ্টা করেও পায়নি আল হিলাল। এবার কিলিয়ান এমবাপ্পেকে দলে নিতে মরিয়া সৌদি আরবের ক্লাবটি। ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলারকে পেতে ৩৩.২ কোটি ডলারের (২৭১৬ কোটি টাকা) প্রস্তাব দিয়েছে তারা। যদি সত্যিই এমবাপ্পে এই প্রস্তাবে রাজি হন, তা হলে বিশ্বের সবচেয়ে দামি ট্রান্সফার হতে চলেছে এটি।

২০১৭ সালে বার্সেলোনা থেকে নেইমারকে কিনতে ২৬.২ কোটি ডলার (২১৪৩ কোটি) খরচ করেছিল পিএসজি। সেই অর্থকে ছাপিয়ে অনেকটা এগিয়ে যাবেন এমবাপ্পে। বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারও হয়ে যাবেন তিনি। শুধু তাই নয়, বিশ্বের সেরা ফুটবলারকে তুলে নিলে এক ধাপে অনেকটাই উঁচুতে উঠে যাবে সৌদি আরবের লিগ।

প্যারিস সংবাদ মাধ্যম জানিয়েছে, এমবাপ্পের সঙ্গে আলোচনা চালাতে পারে আল হিলাল। সেই অনুমতি দেওয়া হয়েছে ফরাসি ক্লাবের তরফে। তবে বিদেশি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আল হিলালের প্রস্তাবে এখনও সাড়া দেননি এমবাপ্পে। তিনি ইউরোপেই থাকতে চান বলে খবর। সে ক্ষেত্রে এমবাপ্পেকে নেওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ।

পিএসজির হয়ে আর চুক্তি বাড়াতে চান না এমবাপ্পে। পরের বছর তার চুক্তি শেষ হচ্ছে। কিন্তু পিএসজি চায় এমবাপে তার আগেই চুক্তি বাড়িয়ে নিন। কারণ বিনামূল্যে এমবাপেকে ছাড়তে নারাজ তারা। সৌদির ক্লাবটি এমবাপেকে কিনলে পিএসজি-রও অনেক লাভ হবে। তারা সেই সুযোগ হারাতে চায় না।

বছরের শুরুতে প্রথম সৌদি আরবের ক্লাবে যোগ দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্দো। এ বছর সৌদির লিগে যাওয়ার জন্যে সবাই উঠে পড়ে লেগেছেন। এখনও পর্যন্ত করিম বেনজেমা, এনগোলো কান্টে, রবার্তো ফিরমিনো যোগ দিয়েছেন।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!