• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নেইমারের দলে মরক্কোর বিশ্বকাপ মাতানো গোলকিপার


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৮, ২০২৩, ০৬:০৪ পিএম
নেইমারের দলে মরক্কোর বিশ্বকাপ মাতানো গোলকিপার

ঢাকা: একে একে সৌদির ক্লাবে যোগ দিচ্ছেন ফুটবলাররা। ব্রাজিল তারকা নেইমারও দুদিন আগে আল-হিলালে যোগ দিয়েছিলেন। এবার তার ক্লাবে যোগ দিলেন মরক্কোর তারকা গোলকিপার ইয়াসিন বুনু। 

আজ আল হিলালের টুইটে জানানো হয়েছে, ৩২ বছর বয়সী বুনুকে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ করা হয়েছে। কাতার বিশ্বকাপে মরক্কোর হয়ে মাঠ মাতানো বুনু ক্লাব ফুটবলে গত চার বছর কাটিয়েছেন সেভিয়ায়। বৃহস্পতিবার স্প্যানিশ ক্লাবটির হয়ে গ্রিসে উয়েফা সুপার কাপের ফাইনাল খেলেছেন বুনু। ম্যানচেস্টার সিটির বিপক্ষে টাইব্রেকারে হেরে যাওয়া ম্যাচটি খেলেই সৌদি আরবে চলে যান তিনি। বৃহস্পতিবার সারেন চুক্তির আনুষ্ঠানিকতা।

স্পেনের সংবাদমাধ্যম সূত্রে ইএসপিএনের খবরে বলা হয়, বুনুকে সেভিয়া থেকে ২ কোটি ১০ লাখ ইউরোয় কিনেছে আল হিলাল। সেভিয়া তাকে জিরোনা থেকে কিনেছিল ৪০ লাখ ইউরোয়। গত চার বছরে সেভিয়ার হয়ে দুটি ইউরোপা লিগ জিতেছিলেন বুনু।

এবারের দলবদলে তাকে নিয়ে আগ্রহ দেখিয়েছিল রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ। থিবো কোর্তোয়া আর মানুয়েল নয়্যার চোটে পড়ায় দল দুটি বিশ্বস্ত গোলকিপার খুঁজছিল। বায়ার্ন বুনুর জন্য ১ কোটি ২০ লাখ ইউরোর প্রস্তাবও দিয়েছে বলে শোনা যায়। তবে শেষ পর্যন্ত বুনু ও সেভিয়া আল হিলালের ডাকেই সাড়া দিয়েছে।

গত বছর কাতার বিশ্বকাপে মরক্কোর হয়ে ফুটবল-বিশ্বের দৃষ্টি কেড়েছিলেন বুনু। প্রথম আফ্রিকান দেশ হিসেবে মরক্কোর সেমিফাইনালে ওঠার পথে অন্যতম ভূমিকা ছিল এই গোলকিপারের। যার মধ্যে শেষ ষোলোয় স্পেনের বিপক্ষে টাইব্রেকারে জয় ও কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে ১-০ গোলে হারানোর ম্যাচে সেরা খেলোয়াড়ের স্বীকৃতিও পান।

আল হিলালে বুনু সতীর্থ হিসেবে পাচ্ছেন নেইমার, কালিদু কুলিবালি, মিলাঙ্কোভিচ-সাভিচ, ম্যালকম ও রুবেন নেভেসদের। তাদের পরবর্তী ম্যাচ আগামীকাল আল ফেইহার বিপক্ষে। এই ম্যাচে নেইমারের সঙ্গে অভিষেক হতে পারে বুনুরও।

এআর 

Wordbridge School
Link copied!