• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মাঠেই হার্ট অ্যাটাকে ক্রিকেটারের মৃত্যু


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০১:৩৯ পিএম
মাঠেই হার্ট অ্যাটাকে ক্রিকেটারের মৃত্যু

ঢাকা : খেলার মাঠে অকস্মাৎ মৃত্যু নতুন ঘটনা নয়। ক্রিকেট হোক কিংবা ফুটবল সব ক্ষেত্রেই এমন একাধিক ঘটনার উদাহরণ রয়েছে। খেলতে নামার আগের মুহূর্ত, খেলা চলাকালীন অথবা খেলা শেষ হয়ে যাওয়ার পর- এমন অকস্মাৎ মৃত্যুর ঘটনার সাক্ষী থেকেছে ক্রীড়া প্রেমীরা। এমনই এক হৃদয়বিদারক ঘটনার সাক্ষী হলেন এবার ক্রিকেট খেলার সমর্থকরা। ম্যাচ শেষ হওয়ার পর পরই ঘটে গেল এমন দুর্ঘটনা।

ভারতীয় ঘরোয়া ক্রিকেটে কর্ণাটকের হয়ে খেলতেন ওয়াইসি হোইসালা। তিনি তার রাজ্যের হয়ে একটি ম্যাচ খেলা শেষ করার পরই হৃদরোগে আক্রান্ত হন। আর এই অকস্মাৎ হার্ট অ্যাটাকের কারণেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ওয়াইসি হোইসালা।

ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার। বেঙ্গালুরুতে এক টু্র্নামেন্ট চলাকালীন ঘটেছে এই ঘটনাটি। এইজিস সাউথ (দক্ষিণ) জোন টু্র্নামেন্ট চলাকালীন ঘটেছে ঘটনাটি। ম্যাচ শেষে যখন দুই দলের ক্রিকেটাররা সাজঘরে ফিরে যাওয়ার তোড়জোড় করছিলেন; সেই সময় মাঠেই ঘটে যায় এই দুর্ঘটনা। হঠাৎ করেই মাঠে জ্ঞান হারান ওয়াইসি হোইসালা। সঙ্গে সঙ্গে লুটিয়ে পড়েন তিনি। ঘটনার গুরুত্ব বুঝতে পেরে ছুটে আসেন সকলেই। তাকে সেখানেই প্রাথমিক চিকিৎসা দেওয়ার চেষ্টা হয়। এরপর তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

বেঙ্গালুরুর বাউরিং হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। সেখানেই ডাক্তাররা তাকে মৃত বলে ঘোষণা করেন। ৩৪ বছর বয়সি এই ক্রিকেটার বেঙ্গালুরুতে কর্ণাটকের হয়ে খেলতে নেমেছিলেন। কর্ণাটকের আরএসআই মাঠে তাদের প্রতিপক্ষ ছিল তামিলনাড়ু।

হোইসালা দলের সঙ্গে নৈশভোজে যোগ দিতে যাচ্ছিলেন। এই সময়েই ঘটে যায় এই হৃদয়বিদারক ঘটনা। মাঠেই জ্ঞান হারিয়ে লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে মাঠে থাকা মেডিক্যাল স্টাফেরা তার কাছে চলে আসেন। তাকে সিপিআর দেওয়া হয়। তবে কোনো রকম চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না তিনি। ফলে অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তার পরিবারের সদস্যদেরও জানানো হয়।

হাসপাতালে নিয়ে আসার পর ডাক্তাররা জানান, দেরি হয়ে গেছে।

অনূর্ধ্ব-২৫ পর্যায় থেকেই কর্ণাটকের হয়ে খেলেছেন তিনি। কর্ণাটক প্রিমিয়র লিগেও খেলেছেন তিনি। নিয়মিত খেলতে দেখা গেছে তাকে। শিবামোগ্গা লায়ন্সের হয়ে খেলতে দেখা গেছে তাকে।

এমটিআই

Wordbridge School
Link copied!