• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শিরোপাখরা কাটাতে অবসর ভেঙে ফিরছেন ধোনি?


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০২৪, ০২:২০ পিএম
শিরোপাখরা কাটাতে অবসর ভেঙে ফিরছেন ধোনি?

ঢাকা: এখনও আইপিএলে খেললেও প্রতিবারই গুঞ্জন উঠে আর কতদিন খেলা চালিয়ে যাবেন মহেন্দ্র সিং ধোনি। এরই মধ্যে নেতৃত্ব ছেড়ে দিয়েছেন চেন্নাই সুপার কিংসের। 

ধোনির নেতৃত্বে তিনটি আইসিসি ট্রফি জিতেছে ভারত। ২০০৭ সালে টি-টোয়েন্টি, ২০১১ সালে ওয়ানডে এবং ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেই থেকেই আইসিসি ট্রফির অপেক্ষা চলছে ভারতের। অনেক কাছে গিয়েও ট্রফি অধরাই।

ধোনির নেতৃত্বেই উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। ২০০৭ সালে সেই একবারই টি-টোয়েন্টিতে ভারত বিশ্বসেরা। প্রতিটি বিশ্বকাপেই ফেভারিট হিসেবে নামে ম্যান ইন ব্লুরা। আক্ষেপ মেটে না যদিও। ধোনি ফিরলে? ট্রফিও কি আসতে পারে! 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাইয়ের প্রতি ম্যাচেই ক্রিকেটপ্রেমীরা অপেক্ষায় থাকেন কতক্ষণে তিনি মাঠে নামবেন। এক বলের জন্য নামলেও যেন বিশাল প্রাপ্তি। আবেগের এই সম্ভাবনা বিশ্বকাপের জন্য উসকে দিলেন দেশটির সাবেক ক্রিকেটার।

ভারতের সাবেক পেসার বরুণ অ্যারন বলেন, ‘আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে একটা ওয়াইল্ড কার্ড এন্ট্রি তো দেখতেই পারি! মহেন্দ্র সিং ধোনি। বলা ভালো দ্য ওয়াইল্ডেস্ট কার্ড।’ তার মন্তব্যকে সমর্থন জানান ভারতের সাবেক অলরাউন্ডার তথা ধোনির প্রাক্তন সতীর্থ ইরফান পাঠানও। 

বলছেন, ‘ধোনি যদি বলে, ও টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে, কেউ মনে হয় না এতে আপত্তি করবে কিংবা এই সুযোগটা মিস করতে চাইবে। কারও সমস্যা হবে বলেও মনে হয় না। ও কিন্তু দুর্দান্ত ব্যাটিংও করছে।’

এবারের আইপিএলে অল্প সময়ের জন্যই নেমেছেন ধোনি। তবে বল নষ্ট করেননি। সর্বশেষ ম্যাচটিই ধরা যাক। এক বল খেলার সুযোগ পেয়েছেন, বাউন্ডারি মেরেছেন। মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ওয়াংখেড়েতে তার ৪ বলে ২০ রানের ইনিংস ভোলার নয়। 

২৫০-র ওপর স্ট্রাইকরেটে ব্যাট করছেন মাহি। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপে প্লেয়ার হিসেবে তাকে দেখার সম্ভাবনা খুবই কম।

এআর
 

Wordbridge School
Link copied!