• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

ভারতের কাছে হেরে বাংলাদেশের দিকে তাকিয়ে অস্ট্রেলিয়া


ক্রীড়া ডেস্ক জুন ২৫, ২০২৪, ১২:৪০ এএম
ভারতের কাছে হেরে বাংলাদেশের দিকে তাকিয়ে অস্ট্রেলিয়া

ঢাকা: ব্যাটিং সহায়ক উইকেটে ঝড় তুলতেন রোহিত শার্মা। তার বিধ্বংসী ইনিংসের সঙ্গে অন্যদের অবদানে বড় পুঁজি গড়ল ভারত। রান তাড়ায় অস্ট্রেলিয়াকে অনেকটা একাই টানলেন ট্রাভিস হেড। তবে শেষ পর্যন্ত লক্ষ্যের ধারেকাছেও যেতে পারল না তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠল ভারত।

সেন্ট লুসিয়ায় সোমবার সুপার এইটের ম্যাচে ভারতের জয় ২৪ রানে। সোমবার সেন্ট লুসিয়ায় টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান করে ভারত। 

দলের হয়ে সর্বোচ্চ ৯২ রান করেন রোহিত। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া। এই হারে বাংলাদেশের দিকে তাকিয়ে অজিরা।

অপরদিকে আশায় বুক বাধতে পারে বাংলাদেশও। কারণ, কাগজে কলমে এখানো নাজমুল হোসেন শান্তর দলের সেমির স্বপ্ন বেঁচে আছে। আগামীকালের ম্যাচে যদি আফগানদের বড় ব্যবধানে হারাতে পারে বাংলাদেশ, তাহলে তাদেরও সেমিতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আর যদি কোনো রকমে আফগানদের হারায় শান্তর দল, তাহলে অস্ট্রেলিয়া চলে যাবে সেমিতে। বাদ পড়বে বাংলাদেশ ও আফগানিস্তান।

এখন তিন দলেরই সেমিতে যাওয়ার সম্ভাবনা বেঁচে রইলো। বাংলাদেশকে হারালে কোনো হিসেব ছাড়াই সেমিতে যাবে আফগানিস্তান। তবে বাংলাদেশ যদি আফগানিস্তানের বিপক্ষে আগে ব্যাটিং করে ১৬০ রান করে এবং ৬২ রানের ব্যবধানে জিততে পারে তাহলে সেমিতে যাবে টাইগাররা।

এআর

Wordbridge School
Link copied!