• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ব্রাদার্স-বিজেএমসি ম্যাচে গোল নেই


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২৯, ২০১৭, ০৯:২৩ পিএম
ব্রাদার্স-বিজেএমসি ম্যাচে গোল নেই

ঢাকা: শুক্রবার মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে কষ্টার্জিত জয় দিয়ে শুভ সূচনা করেছে চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। শনিবার দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাদার্স ইউনিয়ন আর বিজেএমসি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলাটি গোলশূন্য ড্র হয়েছে।

এদিন ইতালিয়ান জিওভান্নি স্কানুর অধীনে প্রথম খেলতে নেমেছিল ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু অভিষেকটা খুব ভাল হলনা এই কোচের। ফেভারিট হিসেবে মাঠে নামলেও উল্টো চাপের মুখে ছিল ‘দ্য অরেঞ্জ ব্রিগেড’ দলটিই। কলকাতা মোহামেডানের সুব্রত ভট্টাচার্যকে বিদায় করে পেশাদার লিগ সামনে রেখে ইতালি থেকে কোচ জিওভান্নিকে উড়িয়ে এনেছে ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু শুরুটা বোধকরি মনের মত হলো না গোপীবাগের দলটির।

ম্যাচের প্রথম মিনিটে বিপদে পড়তে যাচ্ছিল ব্রাদার্স। এ সময় বিজেএমসির নাইজিরিয়ান ফরোয়ার্ড কিংসলে ওশিওখার বা পায়ের তীব্র শট ব্রাদার্সের গোলরক্ষক কামাল হোসেন টিটু ঝাঁপিয়েও নাগাল পাননি। তবে সৌভাগ্যবশত বলটি পোস্টে লেগে ফেরত আসে। গোলবঞ্চিত হয় বিজেএমসি। ১৫ মিনিটে আরও একটা সুযোগ নষ্ট করে জাকারিয়া বাবুর শিষ্যরা। বা প্রান্ত থেকে আব্দুল্লাহ আল মামুনের বাড়িয়ে  দেয়া বল বক্সে পান ফরোয়ার্ড শরীফুল। পোস্টের খুব কাছ থেকে শট নেন তিনি। কিন্তু তার বা পায়ের শট চলে যায় ‘ছক্কা’ হয়ে, বারের অনেক ওপর দিয়ে।

২৫ মিনিটে ব্রাদার্স মিডফিল্ডার জুয়েল রানা গোল মিস করলে হতাশায় পোড়েন জিওভান্নি। ডান প্রান্ত থেকে তার দুর্বল শট খুব সহজেই ধরে ফেলেন বিজেএমসির গোলরক্ষক সোহাগ হোসেন পলাশ। ৩৩ মিনিটে  অগাস্টিন ওয়ালসনের পাসে বল পেয়ে বক্সে ঢুকে পড়েন ফরোয়ার্ড রনি। কিন্তু তিনি শট নেয়ার আগেই দৌড়ে এসে বল নিজ আয়ত্বে নিয়ে নেন বিজেএমসির গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে যেন নেতিয়ে পড়ে দুই দলই! জয় নয়, ড্র করার দিকেই যেন বেশি মনোযোগী ছিল তারা। আক্রমণ করার চেয়ে নিজেদের মধ্যে বল আদান-প্রদানেই বেশি ব্যস্ত ছিলেন তারা। নির্ধারিত সময়ে গোলের দেখা পায়নি কেউই। ফলে নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে ব্রাদার্স-বিজেএমসি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!