• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

এবার ক্যারিবীয় ঝড়ে উড়ে গেল বাংলাদেশ


স্পোর্টস ডেস্ক ডিসেম্বর ১৭, ২০১৮, ০৫:১৪ পিএম
এবার ক্যারিবীয় ঝড়ে উড়ে গেল বাংলাদেশ

ঢাকা : ওয়েস্ট ইন্ডিজকে বিশ্বের সেরা টি-টোয়েন্টি দল কেন বলা হয় তা হাড়ে হাড়ে টের পেলেন সাকিব-মিরাজরা। সিলেটে বছরের শেষ আন্তর্জাতিক ম্যাচে উঠল ঝড়। ছোটখাট ঝড়ের মাঝে যেটি টর্নেডোতে রূপ নিল তার নাম শাই হোপ। ওয়ানডে সিরিজে জোড়া সেঞ্চুরি হাঁকানো এই ওপেনার ধুন্ধুমার ব্যাটিংয়ে একাই হারিয়ে দিলেন বাংলাদেশকে। স্বাগতিকদের দেওয়া ১৩০ রানের টার্গেট স্পর্শ করতে উইন্ডিজের লাগল মাত্র ১০.৫ ওভার। ৮ উইকেটের বড় জয় দিয়ে সিরিজ শুরু করল তারা।

১৩০ রানে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ধুন্ধুমার ব্যাটিং শুরু করেন এভিন লুইস এবং শাই হোপ। চার-ছক্কার ফুলঝুড়িতে ৩ ওভারেই ক্যারিবীয়দের এসে যায় ৪৫ রান। অতঃপর সাইফউদ্দিনের বলে ১১ বলে ১৮ করা এভিন লুইস আরিফুল হকের তালুবন্দি হলে ভাঙে ৫১ রানের বিধ্বংসী উদ্বোধনী জুটি। এতে তাদের রান তোলার গতি মোটেও কমেনি। শাই হোপ যেন আরও ভয়ংকর হয়ে ওঠেন। মাত্র ১৬ বলে ৩ চার এবং ৬ ছক্কায় তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম হাফ সেঞ্চুরি।

দলীয় ৯৮ রানে ধ্বংসাত্মক হোপকে অবশেষে থামান মাহমুদউল্লাহ রিয়াদ। ততক্ষণে অবশ্য ২ বলে ৫৫ করা হোপ দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দিয়েছেন। কিমো পলকে নিয়ে নিকোলাস পুরান দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ১০.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যারিবীয়রা। পুরান ১৭ বলে ২৩* এবং পল ১৪ বলে ১ চার ৩ ছক্কায় ২৯* রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১৯ ওভারে ১২৯ রানে অল-আউট হয় বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!