• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

করোনায় প্রাণ গেলো আরেক চিকিৎসকের


নিজস্ব প্রতিবেদক জুন ২, ২০২০, ০৪:৫৫ পিএম
করোনায় প্রাণ গেলো আরেক চিকিৎসকের

ছবি: সংগৃহীত

ঢাকা: মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকা মেডিকেল কলেজের ইউরোলজি বিভাগের সাবেক সিনিয়র কনসালটেন্ট মনজুর রশিদ চৌধুরী। রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (২ জুন) সকাল ১১টার দিকে মারা যান তিনি।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) তথ্যানুসারে, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন চিকিৎসক। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৪ চিকিৎসক। বিএমএ মহাসচিব ডা. এহতেশামুল হক দুলাল এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, কোভিড পজেটিভ হওয়ার পর আনোয়ার খান মডার্ন হাসপাতালে ১৮ দিন চিকিৎসাধীন ছিলেন ডা. মনজুর রশিদ চৌধুরী। তার বয়স হয়েছিলো ৬১ বছর। মনজুর রশিদ চৌধুরী ২০১৭ সালে ঢামেক হাসপাতাল থেকে অবসরে যান। মৃত্যুর আগে তিনি আনোয়ার খান মর্ডান মেডিক্যাল কলেজ হাসপাতালে কনসালট্যান্ট হিসেবে কর্মরত ছিলেন।

কিডনি বিশেষজ্ঞ মনজুর রশিদ চৌধুরী সিলেট মেডিকেল কলেজের ১৪ তম ব্যাচের ছাত্র ছিলেন। আনোয়ার খান মডার্ন হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. ইহতেশামুল হক বলেন, ‘তিনি আমার সরাসরি শিক্ষক ছিলেন। আমি ব্যক্তিগতভাবে খুবই মর্মাহত। আইসিইউতে থাকা অবস্থায় তার সঙ্গে কয়েকবার কথা হয়েছে।’

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!