• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ঢাবির ৫২তম সমাবর্তন আজ, ৯৮ শিক্ষার্থী পাচ্ছেন স্বর্ণপদক


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৯, ২০১৯, ০৯:১৬ এএম
ঢাবির ৫২তম সমাবর্তন আজ, ৯৮ শিক্ষার্থী পাচ্ছেন স্বর্ণপদক

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫২তম সমাবর্তন অনুষ্ঠিত হবে আজ।  সোমবার (৯ ডিসেম্বর) এই সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদের সভাপতিত্বে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন- পদার্থ বিজ্ঞানে নোবেল বিজয়ী ও জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের কসমিক রে বিভাগের অধ্যাপক ড. তাকাকি কাজিতা।  এ সময় তাকে ডক্টরেট ডিগ্রি প্রদান করবে ঢাকা বিশ্ববিদ্যালয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনে ৭৯ জন কৃতী শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীকে ৯৮টি স্বর্ণপদক প্রদান করা হবে। এছাড়া ৫৭ জনকে পিএইচডি, ৬ জনকে ডিবিএ এবং ১৪ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে।

অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরাও ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে সমাবর্তনে যোগদান করতে পারবেন। তাদের জন্য ঢাকা কলেজ ও ইডেন কলেজ প্রাঙ্গণে সমাবর্তন প্যান্ডেলের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে।

আজ যেসব রাস্তা বন্ধ থাকবে :

সোমবার সকাল ৮টা থেকে দুপুর ৩টা পর্যন্ত টিএসসি ক্রসিং থেকে দোয়েল চত্বর, হাইকোর্ট থেকে দোয়েল চত্বর এবং ঢাকা মেডিকেল কলেজ থেকে দোয়েল চত্বর পর্যন্ত রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকবে।

সমাবর্তনের দিন শাহবাগ থেকে টিএসসি-দোয়েল চত্বর হয়ে হাইকোর্ট মোড় পর্যন্ত মেট্রোরেলের সকল কার্যক্রম বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

এছাড়া সমাবর্তনে অংশ নেওয়া সকল গ্র্যাজুয়েট, অতিথিদের গাড়ি পার্কিংয়ের জন্য নির্দিষ্ট জায়গা ঠিক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!