• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

পাকিস্তান হারলে বাংলাদেশের লাভ


ক্রীড়া ডেস্ক জুন ২৬, ২০১৯, ০৯:৫৬ পিএম
পাকিস্তান হারলে বাংলাদেশের লাভ

ছবি সংগৃহীত

ঢাকা: পাকিস্তান দলকে নিয়ে আগে থেকে কোনো অনুমান করা যায় না। তারা কখন কী করে বসে বলা মুশকিল! সহজ ম্যাচ কঠিন করে হারতে পারে আবার অবিশ্বাস্য কঠিন ম্যাচও খুব সহজে জিততে পারে বলে পাকিস্তানকে ক্রিকেটের ‘আনপ্রেডিক্টেবল’ বলা হয়।

এবারের বিশ্বকাপে পাকিস্তানের যাত্রাটা ভালো হলেও সেটা ধরে রাখতে পারেনি সরফরাজ আহমেদর দল। ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে বিশ্বকাপে যাত্রা শুরু হলেও ইংল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে হিসাবের ভারসাম্য করে দলটি। এপর টানা কয়েকটি ম্যাচে হারলে বিপদ বাড়ে পাকিস্তানের।
 
ষষ্ঠ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের কোনোমতে টুর্নামেন্টে টিকিয়ে রাখে পাকিস্তান। এখন থেকে পাকিস্তানের জন্য প্রতিটি ম্যাচই 'ডু অর ডাই'। শেষ চারে নিয়ে যেতে হলে শেষ তিনটি ম্যাচেই জিততে হবে উপমহাদেশের দলটিকে।

এমনই পরিস্থিতিতে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে পাকিস্তান। দুর্দান্ত বোলিং করে কিউইদের ২৩৭ রানেই আটকে রেখেছে। শাহিন আফ্রিদি-আমিরদের দাপটে ৮৩  রানেই ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড। জেমস নিশাম ও কলিন ডি গ্রান্ডহোমের অসাধারণ ব্যাটিংয়ে ২৩৭ পর্যন্ত পৌঁছাতে সক্ষম হয় নিউজিল্যান্ড।

পাকিস্তান  জিতলে সেটা বাংলাদেশের চিন্তার কারণ হয়ে দাঁড়াবে। পয়েন্ট টেবিল বলছে, ৭ ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৭। ছয় ম্যাচে পাকিস্তানের সংগ্রহ ৫। আজ জিতলে তাদের সংগ্রহ দাঁড়াবে সাতে।

পাকিস্তানের পরের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। বাংলাদেশ খেলবে ভারতের বিপক্ষে। ম্যাচটা বাংলাদেশের জন্য যতটা কঠিন পাকিস্তানের জন্য ততটাই সহজ। আফগানিস্তান ম্যাচটা পাকিস্তানের সহজেই জেতার কথা। বাংলাদেশ যদি সেদিন ভারতের বিপক্ষে হেরে যায় তাহলে পয়েন্ট টেবিলে মাশরাফিদের টপকে যাবে পাকিস্তান। সেক্ষেত্রে বাংলাদেশ-পাকিস্তানের শেষ ম্যাচটা হবে সেমিফাইনালের অলিখিত ড্রেস রিহার্সাল।

তবে এতকিছু তখনই সম্ভব হবে যদি ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটির অন্তত একটিতে হারে ইংল্যান্ড।

সোনালীনিউজ/আরআইবি/ডেজআই

Wordbridge School
Link copied!