• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

‘লকডাউন’ ঢাকা!


সোনালীনিউজ ডেস্ক এপ্রিল ৫, ২০২০, ০৬:০৪ পিএম
‘লকডাউন’ ঢাকা!

ঢাকা: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট দুর্যোগময় পরিস্থিতিতে জরুরি সেবায় যুক্তদের ছাড়া কাউকে ঢাকায় প্রবেশ করতে বা ঢাকা থেকে বের হতে দিচ্ছে না পুলিশ।

রোববার (৫ এপ্রিল) পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আইজিপির এই নির্দেশে ঢাকা লকডাউনের কথা উল্লেখ না করা হলেও কার্যত ‘লকডাউন’ হলো ঢাকা। 

এতে বলা হয়, জনগণের জীবনযাত্রা স্বাভাবিক রাখার জন্য যে কোনো জরুরি প্রয়োজন ব্যতীত এককভাবে বা দলবদ্ধভাবে বাইরে ঘোরাফেরা নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী সরকারি নির্দেশ না দেওয়া পর্যন্ত জরুরি সার্ভিস ব্যতীত সাধারণ জনগণকে ঢাকায় প্রবেশ অথবা ঢাকা ত্যাগ করতে দেওয়া হচ্ছে না।

পুলিশ সরকারি নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং জনগণের ঘরে অবস্থানের বিষয়টি নিশ্চিত করার জন্য কাজ করছে- এ কথা উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার কাজে সহযোগিতা করার জন্য বাংলাদেশ পুলিশ দেশের সকল নাগরিক ও সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানাচ্ছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান ছুটি আরও তিনদিন বাড়ানো হয়েছে। অর্থাৎ আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!