• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

লিটনকে গালি দিয়ে শাস্তির পেলেন নার্স


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৬, ২০১৮, ০৭:৩৯ পিএম
লিটনকে গালি দিয়ে শাস্তির পেলেন নার্স

ঢাকা: সিরিজ নির্ধারণী সেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৯ রানে হারিয়ে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। এই জয়ে বড় অবদান ওপেনার লিটন দাসের। ছয়টি চার আর তিন ছক্কায় ৩২ বলে ৬১ রান করে ম্যাচ সেরার পুরষ্কার জেতেন ওয়ানডে সিরিজে বসে থাকা এই ব্যাটসম্যান। ব্যাট হাতে লিটনের তান্ডবে টানা দুই ছক্কা আর চার খাওয়ার পর হতাশায় ‘অশালীন ভাষা’ ব্যবহার ক্যারিবীয় স্পিনার আ্যাশলে নার্স। যে কারণে তাকে শাস্তি দিয়েছে আইসিসি।  

সোমবার (৬ জুলাই) লডারহিলে বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজের শেষ ম্যাচ বোলিং করার সময় নিজের প্রথম ওভারের শেষ বলে লিটন দাসের কাছে একটি বাউন্ডারি খাওয়ার পর ‘অশালীন ভাষা’ ব্যবহার করেন নার্স। যা স্টাম্প মাইক্রোফোনের মাধ্যমে শোনা গেছে।

অনফিল্ড আম্পয়ার গ্রেগরি ব্র্যাথওয়েট এবং নিগেল ডুগিড, থার্ড আম্পয়ার জোয়েল উইলসন ও ফোর্থ আম্পয়ার লেসলি রেইফার তাকে দোষী সাব্যস্ত করেন। আন্তর্জাতিক ম্যাচ চলাকালে এমন ধরনের ভাষা ব্যবহার করা আইসিসি’র খেলোয়াড় আচরণ বিধির পরিপন্থী। তিনি আচরণ বিধির ২.১.৪ ধারা ভঙ্গ করেছেন।

এর আগে ২০১৭ আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে অশোভন আচরণ করায় নার্সকে ভর্ৎসনা করা হয়েছিল এবং একটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছিল। নতুন একটি পয়েন্ট পেয়ে নার্সের ডিমেরিট পয়েন্ট এখন দু’টি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!