• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

অশ্বিন-জাদেজার দাপটে ২০৫ রানেই শেষ শ্রীলঙ্কা


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৪, ২০১৭, ০৭:০৩ পিএম
অশ্বিন-জাদেজার দাপটে ২০৫ রানেই শেষ শ্রীলঙ্কা

ঢাকা: নাগপুর টেস্টের প্রথম দিনেই ব্যাকফুটে চলে গিয়েছে শ্রীলঙ্কা। অশ্বিন–জাদেজার দাপটে মাত্র ২০৫ রানেই শেষ হয়ে গেছে শ্রীলঙ্কার প্রথম ইনিংস। লড়েছেন শুধু দিমুথ করুণারত্নে (৫১) ও অধিনায়ক দীনেশ চন্ডিমাল (৫৭)।

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। কিন্তু অশ্বিন–জাদেজা–ইশান্তের সামনে অসহায় পড়ে লঙ্কানরা। লাহিরু থিরিমান্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউজরা রান পাননি। করুণারত্নে–চন্ডিমাল রুখে না দাঁড়ালে ২০০ রানের গন্ডিও পার করতে পারত না শ্রীলঙ্কা।

প্রথম টেস্টে ছন্দ না পেলেও নাগপুরে স্বমহিমায় অশ্বিন-জাদেজা জুটি। অশ্বিন ৪ উইকেট পেয়েছেন ৬৭ রানের বিনিময়ে। জাদেজার ৩ উইকেট ৫৬ রানে। ভুবনেশ্বর কুমারের বদলে দীর্ঘদিন পর দলে ফিরে ইশান্ত শর্মা পেয়েছেন ৩ উইকেট।

ভারতীয় দলে এদিন বেশ কয়েকটি পরিবর্তন হয়েছে। শিখর ধাওয়ান দ্বিতীয় টেস্ট থেকে ছুটি নিয়েছেন। তাঁর বদলে দলে ঢুকেছেন মুরালি বিজয়। বিয়ের জন্য অনুপস্থিত ভুবনেশ্বর কুমার। তার স্থানে এসেছেন ইশান্ত শর্মা।

চোটের জন্য নেই মোহাম্মদ শামি। দলে এসেছেন রোহিত শর্মা। নাগপুর টেস্ট চার বোলারে খেলছে ভারত। দিন শেষে লোকেশ রাহুলের (৭) উইকেট হারিয়ে ভারত তুলেছে ১১ রান।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!