• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়াকে গুড়িয়ে দিল ব্রাজিল


ক্রীড়া ডেস্ক জুন ১৩, ২০১৭, ০৮:৪৯ পিএম
অস্ট্রেলিয়াকে গুড়িয়ে দিল ব্রাজিল

ঢাকা: কাগজে-কলমে নিছক প্রীতি ফুটবল ম্যাচ। তবে সেই প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়ার প্রতি ‘অমানবিক’ আচরণই করল ব্রাজিল। অস্ট্রেলীয় খেলোয়াড়দের নিয়ে রীতিমতো ছেলেখেলা করে তাদের ঘরের মাঠেই ৪-০ গোলে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (১৩ জুন) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত নেইমারবিহীন ব্রাজিলের কাছে পাত্তাই পায়নি স্বাগতিক অস্ট্রেলিয়া। এই মাঠেই কয়েক দিন আগে আর্জেন্টিনার কাছে হেরেছিল ব্রাজিল। ঐ দিনও বিশ্রামে ছিলেন নেইমার। দিয়েগো সুজার জোড়া গোলের পাশাপাশি একটি করে গোল করেছেন চিয়াগো সিলভা, তাইসন।

এদিন ম্যাচের ১০ সেকেন্ডেই ব্রাজিলকে এগিয়ে দেন দিয়েগো সুজা। এ সময় বেইলি রাইটের ভুল পাস থেকে পাওয়া বল সুজার দিকে বাড়ান মিডফিল্ডার গুইলিয়ানো। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার অসি গোলরক্ষককে পরাস্ত করেন। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় তিতের দল।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় ব্রাজিল। ৬২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) তারকা চিয়াগো সিলভা। কর্নার থেকে উড়ে আসা বলে  বিপদমুক্ত করতে ব্যর্থ হন অস্ট্রেলিয়ার ডিফেন্ডার। এ সময় রদ্রিগো কাইও বল বাড়িয়ে দেন সিলভাকে। তিনি দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন।

৭৫ মিনিটে ব্যবধান ৩-০ তে পরিণত করেন টাইসন। পাওলো বেজেরার সহায়তায় লক্ষ্যভেদ করেন তিনি। অস্ট্রেলিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন দিয়েগো সাউজা। যোগ করা সময়ে উইলিয়ানের কর্নার থেকে পাওয়া বলে হেডের সাহায্যে স্কোর লাইন ৪-০ তে নিয়ে যান এই ফরোয়ার্ড। এটি তার দ্বিতীয় গোল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!