• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপ আয়োজন নিয়ে বিপাকে হকি ফেডারেশন


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৫, ২০১৭, ০৭:৪৩ পিএম
এশিয়া কাপ আয়োজন নিয়ে বিপাকে হকি ফেডারেশন

ঢাকা: বড় স্বপ্ন নিয়ে ঘরের মাঠে ‌ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড-২ পর্বের খেলা আয়োজন করেছিল বাংলাদেশ হকি ফেডারেন (বাহফে)। তবে পারফরম্যান্সের দিক দিয়ে তার ধারে কাছেও পৌঁছাতে পারেনি। সে যাই হোক, এমন একটি বড় টুর্নামেন্ট থেকে মোটা অংকের আয় করার কথা ফেডারেশনের। তাতেও ব্যর্থ! উল্টো দেনার দায়ে বিপাকে পড়েছে দেশীয় হকির অবিভাবক সংস্থা। পাশাপাশি আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ হকির আয়োজনের আগে মাঠ সংস্কার নিয়ে অর্থ সঙ্কটে পড়েছে তারা।

জানা গেছে এই লিগ আয়োজন করার সময় ফেডারেশনের সহ-সভাপতি শফিউল্লাহ আল মুনীর স্পন্সর খাত থেকে এক কোটি টাকা আনার প্রতিশ্রুতি দেন। এরপর এফএমসি গ্রুপ ও ইনডেক্স গ্রুপকে ফেডারেশনের এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে স্পন্সর হিসেবে উপস্থাপন করা হয়। অথচ পরে এফএসসির কোন কর্মকর্তার টিকিটিও টুর্নামেন্টে দেখা যায়নি।

ইনডেক্স গ্রুপ শফিউল্লাহ আল মুনীরের নিজ প্রতিষ্ঠান। ফলে মুনীর ফেডারেশনে ৩৬ লাখ টাকা জমা দেন। কিন্তু টুর্নামেন্টে বাহফের মোট ব্যয় হয় প্রায় ৮০ লাখ টাকা। আটটি দলের ১০ দিন থাকা-খাওয়া, যাতায়াত ও আয়োজন সবকিছু মিলিয়েই এ খরচ। বাকি অর্থের জোগান দিতে পারেনি বাহফে। তাই আর কোন উপায় না দেখে ৫০ লাখ টাকার স্থায়ী আমানত ভাঙিয়ে সব দেনা শোধ করার উদ্যোগ নিয়েছে ফেডারেশন। উল্লেখ্য, ফেডারেশনের রয়েছে আড়াই কোটি টাকার স্থায়ী তহবিল।

সুত্র জানিয়েছে, ফেডারেশনের সহ সভাপতি শফিউল্লাহ আল মুনীর ফেডারেশন সভাপতি বিমান বাহিনী প্রধান আবু এসরারের কাছে এক কোটি টাকা এনে দেয়ার কথা বলে দায়িত্ব নেন। কিন্ত তিনি এখন আর কোনও সাড়া দিচ্ছেন না।
 
এদিকে আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ হকির জন্য মওলানা ভাসানী হকি স্টেডিয়ামকে ঢেলে সাজানোর কথা থাকলেও এখনও তার প্রস্তুতি শুরুই করতে পারেনি বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)! তাই টুর্নামেন্ট পেছাতে এশিয়ান হকি ফেডারেশনের (এএইচএফ) কাছে আবেদন করেছিল বাহফে। তবে তা নাকচ করে দিয়েছে এএইচএফ।

এশিয়া কাপ হকি সামনে রেখে ফ্লাইডলাইট থেকে শুরু করে সবকিছু ঢেলে সাজানোর কথা মওলানা ভাসানী হকি স্টেডিয়ামকে। হাতে বাকি মাত্র ৬ মাস। অথচ এখনও শুরুই হয়নি টেন্ডার প্রক্রিয়া। তাইতো টুর্নামেন্টের আগে কাজ শেষ হওয়ার ব্যাপারে শঙ্কায় খোদ ফেডারেশন সাধারণ সম্পাদক।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!