• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

‘জ্যাম’-এ পূর্ণিমা না ঋতুপর্ণা?


বিনোদন প্রতিবেদক জুলাই ২২, ২০১৮, ০৪:১৮ পিএম
‘জ্যাম’-এ পূর্ণিমা না ঋতুপর্ণা?

পূর্ণিমা- ঋতুপর্ণা

ঢাকা:  নায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলী কথাচিত্র’ ফের হাত দিয়েছে সিনেমা নির্মাণে। এবারের সিনেমার নাম  ‘জ্যাম’। আগামী ২৩ জুলাই রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠানের মাধ্যমে নতুন ছবির শিল্পীর সাথে পরিচয় করিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন মান্নার স্ত্রী শেলী মান্না।

এরই মধ্যে ছবির নায়িকা কে হবেন, এটা নিয়ে শোবিজ পাড়ায় আলোচনা শুরু হয়েছে। ছবির নায়িকা হিসেবে পূর্ণিমা ও ঋতুপর্ণার নাম শোনা যাচ্ছে। এসব বিষয় নিয়ে শেলী মান্না বলেন, ‘আমরা আসলে ছবির শিল্পীদের এখনো চূড়ান্ত করিনি। তবে প্রাথমিকভাবে আমরা শিল্পীদের সাথে কথা বলছি। 

পূর্ণিমার সাথে একটি চরিত্র নিয়ে কথা হয়েছে। তবে সেই চরিত্রে পূর্ণিমা কাজ করবেন কি না, তা এখনো চূড়ান্ত নয়। আমরা আরো বেশ কিছু শিল্পীর সাথে কথা বলেছি। আগামী ২৩ তারিখ সবার সামনে ছবির শিল্পীদের পরিচয় করিয়ে দেব। এখন এটুকু বলি, ছবিতে পরিচিত মুখগুলোই দেখতে পাবেন আপনারা।’

ঋতুপর্ণা প্রসঙ্গে শেলী বলেন, ‘আসলে মান্নার অনেক কাছের বন্ধু ঋতুপর্ণা। তাঁরা জুটি বেঁধে অনেক ছবিতে এক সাথে কাজ করেছে।  এ ছাড়া কাজের বাইরেও আমাদের পারিবারিক একটা সম্পর্ক রয়েছে। যে কারণে আমাদের অনুষ্ঠানে তিনি অতিথি হয়ে আসছেন। ছবির মহরতে উপস্থিত থাকবেন ঋতুপর্ণা। 

ঋতুপর্ণা কি ছবিতে অভিনয় করবেন ? এমন প্রশ্নের জবাবে শেলী বলেন, ‘আসলে নতুন ছবি করছি, বিষয়টি নিয়েই শুধু ঋতুপর্ণার সাথে কথা হয়েছে। ছবির গল্প নিয়ে তাঁর সাথে কথা হয়নি। সে আসার পর ছবির গল্প নিয়ে কথা হবে। তখন যদি মনে হয় কোন চরিত্র তার সাথে যায় তাহলে বিষয়টি বিবেচনা করা হবে।  এ ছাড়া ঋতুপর্ণা যেহেতু  বিদেশি শিল্পী তাই সরকারের অনুমতিও দরকার হবে।’   

‘জ্যাম’ ছবির গল্প লিখেছেন প্রয়াত সাংবাদিক আহমদ জামান চৌধুরী। আর ছবিটি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামুল।

এফ আই মানিক ১০ বছর আগে নির্মাণ করেছিলেন চলচ্চিত্র ‘পিতা মাতার আমানত’। সেটাই ছিল ‘কৃতাঞ্জলী কথাচিত্র’ থেকে প্রযোজিত শেষ চলচ্চিত্র। মান্নার মৃত্যুর পর নতুন কোনো ছবি নির্মাণ হয়নি এই প্রযোজনা সংস্থা থেকে।

প্রতিষ্ঠানটি থেকে নির্মাণ করা হয়েছে ‘লুটতরাজ’, ‘লাল বাদশা’, ‘আব্বাজান’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’, ‘দুই বধূ এক স্বামী’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘মান্না ভাই’ ও ‘পিতা মাতার আমানত’ ছবি।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!