• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পুণেকে জেতালেন বেন স্টোকস


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০১৭, ০৯:৩৯ এএম
পুণেকে জেতালেন বেন স্টোকস

ঢাকা: অবশেষে জয়রথ থামল মুম্বাই ইন্ডিয়ান্সের। আর থামানোর কাজটি করল রাইজিং পুণে সুপারজায়ান্টস। বেন স্টোকসকে নিলামে রেকর্ড দামে  কিনেছিল পুণে। সিদ্ধান্তটা যে ভুল ছিল না তার প্রমাণ দিয়ে যাচ্ছেন তিনি। ব্যাট না হলে বল, কোনও একটা কিছুতে ঠিকই ছাপ রেখে যাচ্ছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার।

সোমবার ২১ রান দিয়ে দুই উইকেট নেওয়ার পাশাপাশি শেষ ওভারে হার্দিক পাণ্ডের  অসাধারণ ক্যাচও নিলেন স্টোকস। প্রথম ওভারটা মেডেন করেছিলেন, ১৯তম ওভার করতে এসে স্টোকস মাত্র ৫ রান দিয়ে গেলেন। ওখানেই মুম্বাইয়ের হাত থেকে ম্যাচ বের হয়ে যায়। শেষ ওভারে ১৭ রান তোলা সম্ভব হয়নি ফর্মে থাকা রোহিত শর্মার পক্ষেও। ম্যান অব দ্য ম্যাচ স্বাভাবিক ভাবেই স্টোকস। আইপিএলের অন্যতম বড় ম্যাচ জিতে প্লে অফে থাকার দৌড়ে নিজেদের রাখল পুণে। রোহিত শর্মার ৩৯ বলে ৫৮ রানও ম্যাচ জেতাতে পারেনি মুম্বাইকে।

তার আগে আগের ম্যাচ পুণেকে জেতানো মহেন্দ্র সিংহ ধোনি রান পাননি। স্মিথের সংগ্রহ ১৭। দুই ওপেনার আজিঙ্কা রাহানে (৩২ বলে ৩৮) এবং রাহুল ত্রিপাঠী (৩১ বলে ৪৫) দলকে ভাল জায়গায় নিয়ে গিয়েছিলেন। শেষ দিকে দ্রুত রান তোলেন মনোজ তিওয়ারি (১৩ বলে ২২)। তবু ১৬০ রানের স্কোর মুম্বাইয়ের কাছে বড় চ্যালেঞ্জ ছিল না। কিন্তু পুণের বোলিং এবং ফিল্ডিং ম্যাচ ঘুরিয়ে দেয়।

ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার নিয়ে স্টোকস বলেন,‘অলরাউন্ডার হওয়ার সুবিধা আছে। আপনি ব্যাটে কিছু করতে না পারলেও বল হাতে ম্যাচে ছাপ ফেলার একটা সুযো়গ থাকে। আমার ক্ষেত্রে যেমন হল।’ বুধবার কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) বিপক্ষে লড়বে পুণে। দারুন ফর্মে রয়েছে কিং খান শাহরুখের দল। এখন দেখাই যাক, পুণে-কেকেআর লড়াই কেমন জমে?

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!