• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

প্রথম কোয়ালিফায়ারের সাকিবের হায়দরাবাদের মুখোমুখি চেন্নাই


ক্রীড়া ডেস্ক মে ২২, ২০১৮, ০২:৩৩ পিএম
প্রথম কোয়ালিফায়ারের সাকিবের হায়দরাবাদের মুখোমুখি চেন্নাই

ঢাকা: আইপিএল শেষের দিকে চলে এসেছে। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে প্লে-অফ। এখানে চারটি দল একে অপরের মুখোমুখি হবে। আজ সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ প্রথম কোয়ালিফায়ারের মুখোমুখি হচ্ছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের। এখানকার জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। পরাজিত দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার, এলিমিনেটরে বিজয়ী দলের বিপক্ষে।

ওয়াংখেড়েতে টানা তিনটি ম্যাচ হেরে প্লে-অফ খেলতে নামছে হায়দরাবাদ। অন্য দিকে, শেষ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারালেও মহেন্দ্র সিং ধোনিকে চিন্তায় রাখবে তাঁর বোলারদের করা শেষ ওভারগুলো। যেখানে প্রচুর রান তুলছেন ব্যাটসম্যানরা।

ধোনিকে অবশ্য স্বস্তি দিতে পারে তাঁর পেসার লুঙ্গি এনগিদির ছন্দ। পাঞ্জাবের বিরুদ্ধে মাত্র ১০ রান দিয়ে চার উইকেট নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার এই পেসার। অথচ এনগিদির কোনও ধারণাই ছিল না যে তাঁকে কেউ আইপিএল নিলামে কিনবেন।

ওয়াংখেড়েতে ব্যাটসম্যানরা সুবিধা পাবেন। তবে পিচে বাউন্সও থাকবে বলে মনে করা হচ্ছে। হায়দরাবাদের পেস আক্রমণও খারাপ নয়। ভুবনেশ্বর কুমারের সঙ্গে রয়েছেন দুই তরুণ ভারতীয় পেসার— সিদ্ধার্থ কৌল এবং স়ন্দীপ শর্মা। আছেন দুই স্পিনার রশিদ খান এবং সাকিব আল হাসান। তবে হায়দরাবাদকে গ্রুপ লিগের শেষ ম্যাচে হারিয়ে এসেছে চেন্নাই। ফলে আত্মবিশ্বাসের দিক দিয়ে ধোনিরাই এগিয়ে থাকবেন।

তবে চেন্নাইয়ের সমস্যা হতে পারে মিডল অর্ডার ব্যাটিং। সুরেশ রায়না  খুব একটা ছন্দে নেই। বিদেশি ব্যাটসম্যান হিসেবে যে দু’জনকে খেলানো হচ্ছে-সেই ফ্যাফ ডু প্লেসি এবং স্যাম বিলিংস, কেউই রানের মধ্যে নেই। ফলে পুরো দায়িত্বটা সামালাতে হচ্ছে ধোনিকে। ঠিক যেমন হায়দরাবাদ ব্যাটিংকে টানছেন অধিনায়ক উইলিয়ামসন। এখন দেখাই যাক কার জয় হয়, ধোনি না উইলিয়ামসন?

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!