• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

প্রিয় বগুড়ায় আরেকবার জ্বললেন মার্শাল


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১১, ২০১৮, ০৭:৪৮ পিএম
প্রিয় বগুড়ায় আরেকবার জ্বললেন মার্শাল

ফাইল ছবি

ঢাকা: বগুড়া শহীদ চাঁন্দু স্টেডিয়াম মার্শাল আইয়ুবের জন্য লাকি গ্রাউন্ড। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৮৯ রানের ইনিংস খেলেছিলেন এই মাঠেই। তারপর আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু হলেও মাত্র তিন টেস্টেই থমকে গেছে মার্শালের ক্যারিয়ার। কেন এমন হলো এর উত্তর নিশ্চয় তিনি খোজেঁন ।

আপাতত বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) খেলতে বগুড়ায় মার্শাল। পুন্ড্র নগরীতে এসে তাঁর সেই ২৮৯ রানের ইনিংসটির কথা মনে না এসেই পারে না। তাই তো মধ্যাঞ্চলের হয়ে দ্বিতীয় দিনে উত্তরাঞ্চলের বিপক্ষে তুলে নিয়েছেন সেঞ্চুরি। এটি মার্শালের ক্যারিয়ারে প্রথম শ্রেণির ক্রিকেটে  ১৬ তম সেঞ্চুরি।

আরিফুল হকের বলে আউট হওয়ার আগে মার্শাল খেলেছেন ১৩২ রানের ইনিংস। ২১০ বলে খেলা তাঁর এই ইনিংসে ছিল ১৪টি চার আর একটি ছক্কা। অবশ্য প্রথম দিনে ওপেনার সাদমান ইসলামের সেঞ্চুরিতে বড় সংগ্রহের ভিত পায় মধ্যাঞ্চল। সেটিকে দ্বিতীয় দিনে বাস্তবায়ন করেন মার্শাল। তাঁর দিনে ফিফটি তুলে নিয়েছেন মোশাররফ হোসেন। তিনি শেষ অবধি অপরাজিত ছিলেন ৮৩ রানে। মধ্যাঞ্চল অলআউট হয় ৫২৯ রানে।

৭৯ রানে ৪ উইকেট নিয়ে উত্তরাঞ্চলের সবচেয়ে সফল বোলার রংপুরের আরিফুল হক। শেষবার বিপিএলে বলে ব্যাটে অসাধারণ পারফর্ম করেছিলেন এই অলরাউন্ডার। ২টি করে উইকেট তুলে নিয়েছেন শরিফুল ইসলাম ও সানজামুল ইসলাম। জবাবে ব্যাট করতে নেমে ১ ওভার খেলার সুযোগ পেয়েছেন উত্তরাঞ্চলের দুই ওপেনার মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দকী। দুজনের কেউই রানের খাতা খুলতে পারেননি। স্কোরবোর্ডেও কোনও রান উঠেনি।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!