• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বছরজুড়ে টেক্কা দিবে শাকিবের তিন ছবি...


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ১২, ২০১৭, ০৫:৩৭ পিএম
বছরজুড়ে টেক্কা দিবে শাকিবের তিন ছবি...

ঢাকা: গত কয়েক দশক ধরেই বাংলা চলচ্চিত্রে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে আছেন নাম্বার ওয়ান খ্যাত সুপারস্টার শাকিব খান। তার নামের উপরেই ধুঁকে মরা বাংলার গ্রাম গঞ্জের প্রেক্ষাগৃহগুলোতে ভিড় জমাতো মানুষ। তার ছবি দেখতে এখনও সিনেমা হলগুলোতে উপচে পড়ে দর্শক। ভালোভাবে ঠিকঠাক শাকিব খানকে উপস্থাপন করতে পারলে তার নিয়মিত দর্শক ছাড়িয়ে যে বাংলার মধ্যবিত্তরাও সিনেমা হলে যায় তার প্রমাণ গেল বছরে ‘শিকারি’ ছবিটি। 

সিনেপর্দায় শাকিব খানের গৎবাঁধা উপস্থাপনে অনেকেই বিরক্ত হয়ে গেলেও গেল বছরে ‘শিকারি’ ছবির মধ্য দিয়ে আবিষ্কার হয় নতুন শাকিব। সেসময় পাশাপাশি সম্রাট এবং বসগিরি ছবি দুটিতেও ভিন্ন শাকিবকে দেখে দর্শকশ্রেণি। এরই ধারাবাহিকতায় চলতি বছরে আসছেন একেবারে নতুন এক শাকিব খান। অনেক সিনেআলোচক মনে করছেন, শাকিব খানের ক্যারিয়ারে সেরা বছর হতে পারে ২০১৭ সাল! কারণ এই বছরে ভালো নির্মাণে, ভিন্ন ভিন্ন লুকে, ভিন্ন গল্পের ছবি নিয়ে আসতে চলেছেন তিনি। এরমধ্যে কলকাতা-ঢাকার যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’, অপারেশন অগ্নিপথ এবং সত্তা নামের তিনটি ছবি নিশ্চিত।    

নবাব: 
বিগত একযুগেরও বেশী সময় ধরে ঢাকাই সিনেমার হাল ধরে আছেন নাম্বার ওয়ান খ্যাত সুপারস্টার শাকিব খান। বছরের পর বছর একাই সামলেছেন পুরো চলচ্চিত্র জগত। এবার দেশের গণ্ডি পেরিয়ে ভারতীয় চলচ্চিত্রের বাজারেও জায়গা করে নিচ্ছেন তিনি। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এস কে মুভিজের যৌথ প্রযোজনায় টানা দেড় মাস শ্যুটিংয়ের পর শেষ হয়েছে ‘নবাব’। ছবিতে নামভূমিকায় বাংলাদেশের শাকিব খান। আর তার বিপরীতে আছেন কলকাতার জনপ্রিয় শুভশ্রী। কক্সবাজার থেকে ছবির শ্যুটিং শুরু হলেও গত দেড় মাস ধরে কলকাতায় হয়েছে ছবির দৃশ্য ধারনের কাজ। শ্যুটিং শেষে গত রোববার দেশে ফিরে এলেন নবাব খ্যাত শাকিব। এরইমধ্যে ছবির বেশকিছু স্থিরচিত্র প্রকাশ হয়েছে সোশাল সাইটে। যেগুলোতে ভিন্ন আরেক শাকিবের দেখা মিলে!   

‘নবাব’ ছবিটি পরিচালনা করছেন আবদুল আজিজ ও কলকাতার জয়দেব মুখার্জি। ছবির চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের আবদুল্লাহ জহির বাবু ও কলকাতার পেলে। ছবিতে আরো দেখা যাবে মেঘলা, অমিত হাসান, শিবাশানু, রেবেকা এবং কলকাতার রজতাভ দত্তকে। চলতি বছরে শাকিব খান অভিনীত সবগুলো ছবিকে ছাড়িয়ে যেতে পারে বাণিজ্যিক দিক দিয়ে, এমন প্রত্যাশা সবারই। 

অপারেশন অগ্নিপথ:
গেল বছরে ‘মুসাফির’ নির্মাণ করে প্রশংসা কুড়িয়েছেন নির্মাতা আশিকুর রহমান। নির্মাতার মতে ছবিটি বাণিজ্যিকভাবেও সফল হয়েছে। কিন্তু বছর শেষে বাণিজ্যসফল ছবির যে তালিকা প্রকাশ করা হয় সেখানে নিজের ‘মুসাফির’ ছবির নাম না দেখে হতাশ হয়েছিলেন নির্মাতা। তবে এইসব হতাশায় নিমজ্জিত না হয়ে চলতি বছরে মুক্তি দিতে প্রতীক্ষায় আছেন আলোচিত ছবি ‘অপারেশন অগ্নিপথ’। যেখানে একেবারে ড্যাশিং হিরো হিসেবে দেখা গেছে বাংলাদেশের সেরা অভিনেতা শাকিব খানকে!    

গেল মাসেই ইন্টারনেটে প্রকাশ হলো ছবিটির প্রথম লুক। যেখানে শাকিবের লুক দেখেই ‘অপারেশন অগ্নিপথ’ দেখতে মুখিয়ে আছেন দেশের সিনেমাপ্রেমীরা। অস্ট্রেলিয়ার বিভিন্ন মনোরম লোকেশনে সিনেমার বেশীর ভাগ দৃশ্যধারন হয়েছে। শাকিব ছাড়াও ছবিতে অভিনয় করেছেন শিবা আলী খান, মিশা, টাইগার রবি। 

সত্তা:
কলকাতার জনপ্রিয় অভিনেত্রী পাওলি দামের সঙ্গে প্রথমবার অভিনয় করলেন দেশের সুপারস্টার শাকিব খান। সত্তা নামের এই ছবিটি সোহানী হোসেনের ‘মা’ ছোটগল্প অবলম্বনে নির্মিত। হাসিবুর রেজা কল্লোলের চিত্রনাট্য ও পরিচালনায় এবং ফেরদৌস হাসান রানার সংলাপে এই সিনেমাতে পাওলি ‘শিখা’ এবং শাকিব ‘সবুজ’ চরিত্রে অভিনয় করেছেন। দুই সংগ্রামী মায়ের গল্প নিয়ে আবর্তিত হয়েছে এ সিনেমার কাহিনি। 

সত্তা সিনেমার কাজ শেষ হয়েছে গত বছরেই। যদিও পাওলির সিডিউল নিয়ে নির্মাতাকে দীর্ঘদিন থাকতে হয়েছে অপেক্ষায়। কিন্তু শেষ পর্যন্ত সিনেমাটি শেষ করায় স্বস্তিতে আছেন তিনি। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে দৃশ্য ধারন করা ছবির নির্মাতা চলতি বছরেই সুবিধাজনক অবস্থায় মুক্তি দিতে চান ছবিটি। এরইমধ্যে জেমসের গাওয়া ছবির একটি গান তুমুল হিট হয়েছে।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!