• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বিশ্বখ্যাত ‘ভোগ’ ম্যাগাজিনে হিলারি-খালেদা!


ফেসবুক থেকে ডেস্ক নভেম্বর ৬, ২০১৬, ০৪:১৯ পিএম
বিশ্বখ্যাত ‘ভোগ’ ম্যাগাজিনে হিলারি-খালেদা!

মার্কিন নির্বাচনকে কেন্দ্র করে হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের পাশাপাশি আলোচনায় এসেছেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিশ্বখ্যাত ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’ তাদের নির্বাচনী প্রতিবেদনে হিলারি ও বেগম খালেদা জিয়ার পুরনো একটি ছবি ছেপেছে।

গত ১৯ অক্টোবর ‘ভোগ’ প্রতিবেদনে হিলারি ও বেগম খালেদা জিয়ার ছবি ব্যবহার করা সেই প্রতিবেদনটির শিরোনাম, ‘Hillary Clinton’s Style Evolution, From the ’60s to Today’. 

প্রতিবেদনটিতে হিলারির বিভিন্ন সময়ের ২৪টি গুরুত্বপূর্ণ ছবি স্থান পায়। এর মধ্যে ১৬ নম্বর ছবিটিতে হিলারির সঙ্গে খালেদা জিয়ার একটি ছবি যুক্ত রয়েছে। ছবিটি ২০০২ সালের।


 
গ্লামার এন্ড পাওয়ার নিয়েই কাজ করে ‘ভোগ’। ভোগে প্রকাশিত সেই প্রতিবেদনটি সম্পর্কে ফেসবুকে পোস্ট দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান।

মারুফ কামাল খান লিখেছেন, ‘হিলারীর নির্বাচনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে সে দেশের ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটনের প্রচারণা ও পত্র-পত্রিকার কাভারেজে বাংলাদেশের নেত্রী বেগম খালেদা জিয়ার ছবিকে আইডল ও আইকন হিসেবে ব্যবহার চলছেই। 

জনপ্রিয় ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’ চলতি সংখ্যায় হিলারিকে সম্ভাব্য প্রেসিডেন্ট হিসেবে মেনে নিয়ে তাঁর স্টাইলের ওপর একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করেছে। “Hillary Clinton’s Style Evolution, From the ’60s to Today” শিরোনামের ওই প্রতিবেদনের ১৬ নম্বর ফটো হিসেবে খালেদা জিয়ার সংগে ২০০২ সালে হিলারির আনুষ্ঠানিক বৈঠকের আলোকচিত্রটি স্থান দেয়া হয়েছে। 

মার্কিন ফার্স্ট লেডি হিসেবে হিলারি তখন বাংলাদেশ সফরে এসে তখনকার প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সংগে দেখা করেছিলেন। নির্বাচিত ফটোর ক্যাপশনে ‘ভোগ’ লিখেছে: ‘Did Clinton plan to coordinate outfits with then–Prime Minister Begum Khaleda Zia of Bangladesh? Whether it was planned or accidental, her tangerine suit was a step in a bolder direction.’

সচিত্র প্রতিবেদনের লিংক দিয়ে www.vogue.com বেগম জিয়ার প্রেস সচিব জানান, ‘এ ছাড়া হিলারির পক্ষে মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামার ভিডিও ক্যাম্পেইন-এর ভেতরেও খালেদাজিয়া-হিলারি করমর্দনের দৃশ্য ব্যবহার করা হয়েছে।’

হিলারির ভিডিও প্রচারণায় খালেদা জিয়া! (ভিডিও)

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!