• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘দুইদিন ধরে হাসপাতালে ডাক্তার দেখলাম না, নার্সগুলো ঘুমায় আর বকা দেয়’


নিউজ ডেস্ক মার্চ ৬, ২০২৪, ০৮:০১ পিএম
‘দুইদিন ধরে হাসপাতালে ডাক্তার দেখলাম না, নার্সগুলো ঘুমায় আর বকা দেয়’

ফাইল ফটো

ঢাকা: গ্রাম গঞ্জের সরকারি হাসপাতাল-স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসক থাকে না এমন অভিযোগ নতুন নয়। চিকিৎসকদের মাঝে গ্রামের মানুষকে সেবা দেওয়ার চেয়ে শহরমুখী হওয়ার প্রবণতা বেশি। খোদ স্বাস্থ্য মন্ত্রীও স্বীকার করেছেন তা। 

মঙ্গলবার এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, জাতীয় সংসদে গেলে সংসদ সদস্যরা আমাকে বলেন তার এলাকায় চিকিৎসক থাকে না। যেখানেই যাই সেখানেই হাসপাতালে ডাক্তার থাকে না শুনতে পাই। এগুলো তো ভালো কথা না।

এর একদিন পর বুধবার (৬ মার্চ) অ্যাকশনও নিলেন মন্ত্রী। কর্মস্থলে সঠিক সময়ে উপস্থিত না হওয়ায় সিলেটের জৈন্তাপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থকে সাময়িক বরখাস্ত করেন তিনি। 

আরও যারা সঠিক সময়ে কর্মস্থলে উপস্থিত ছিলেন না তাদের বিষয়েও তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

স্বস্থ্যমন্ত্রীর এই অ্যাকশনের সংবাদ সোনালী নিউজের ফেসবুক পেজে শেয়ার দিলে তার লিংকে কয়েকজন মন্তব্য করেছেন। অভিযোগ যেমন জানিয়েছেন তেমনি বাহবাও দিয়েছেন মন্ত্রী মহোদয়কে। মন্তব্যের ঘরে শাজ্জাদুল আলম (Shazzadul Alam) নামের একজন চুয়াডাঙ্গা সদর হাসপাতাল নিয়ে অভিযোগ করেছেন। 

তিনি লিখেছেন, দুইদিন হাসপাতালে থাকলাম কোন ডাক্তারের সাথে দেখা হলো না। নার্সগুলো ঘুমাচ্ছে আর আসলে বকাঝকা করছে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল।

জুন্নুন মেসরি (Junnun Mesri) নামের একজন লিখেছেন, আমাদের আশা যে, মাননীয় স্বাস্থ্য মন্ত্রী মহোদয় এর মাধ্যমে আমাদের চিকিৎসা সেবা অনেক উন্নত হবে, ইনশাআল্লাহ।

ফেসবুক থেকে নেয়া।

এদিকে কর্মস্থলে সময় মতো উপস্থিত না থাকলে চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা যেমন নিচ্ছেন তেমনি, সাধারণ মানুষকে সেবার বিনিময়ে চিকিৎসকদের সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে বলেও জানিয়েছেন মন্ত্রী। তিনি বলেছেন, চিকিৎসকদের নানা রকম সমস্যা ও প্রতিকূলতা যে আছে তা আমি জানি। কিন্তু মানুষকে চিকিৎসা তো দিতে হবে।

আইএ

Wordbridge School
Link copied!