• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

মেসি নেই তাই জেতেনি বার্সেলোনা


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৩, ২০১৭, ০৩:৩৩ পিএম
মেসি নেই তাই জেতেনি বার্সেলোনা

ঢাকা: নক আউট পর্বে যেতে আলিঁয়াজ স্টেডিয়ামে জুভেন্টাসের বিপক্ষে এক পয়েন্টই দলকার ছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। তাই গতবারের রানার্স-আপদের বিপক্ষে লিয়নেল মেসিকে বেঞ্চে বসিয়ে রেখে মাঠে নামে কাতালানরা। জয়ের দেখা না পেলেও গোলশুন্য ড্র করেও চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ নিশ্চিত করেছে বার্সেলোনা।  

৫ ম্যাচে তিন জয় ও দুই ড্রসহ ১১ পয়েন্ট নিয়ে এক ম্যাচ বাকি থাকতেই গ্রুপ-ডি’র শীর্ষ দল হিসেবে শেষ ১৬’তে উঠেছে লা লিগার শীর্ষ দলটি। তবে ম্যাচের আগে বার্সা সমর্থকদের জন্য দু:সংবাদ বয়ে আনে মেসির বদলী বেঞ্চে থাকার সংবাদটি। আর্নেস্টো ভালভার্দের বিবেচনায় কাল মূল একাদশে মেসির থেকে এগিয়ে ছিলেন পলিনহো। এর আগে অবশ্য বার্সা কর্মকর্তা গুইলারমো আমোর জানিয়েছিলেন সপ্তাহের শেষে লা লিগা টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচকে সামনে রেখেই মেসিকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত হয়েছে।

মেসির অনুপস্থিতিতে তুরিনের মাঠে বার্সেলোনার ছন্দে ফিরতে অবশ্য কোন বেগ পেতে হয়নি। গোলরক্ষক গিয়ানলুইগি বুফনকেও পুরো ম্যাচে তেমন কঠিন কোন পরীক্ষার মুখে পড়তে হয়নি। দ্বিতীয়ার্ধে মেসি বেঞ্চ থেকে উঠে আসলে ডেডলবক ভাঙ্গার চেষ্টা করেন। ইনজুরি আক্রান্ত গিওর্গিও চিয়েলিনির অনুপস্থিতিতে যদিও সিরি-আ চ্যাম্পিয়নদের রক্ষনভাগ মেসি কিংবা বার্সেলোনাকে কোন সুযোই দেয়নি।

স্পোর্টিং সিপির থেকে এক পয়েন্ট এগিয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে ইতালিয়ান জায়ান্টরা। নক আউট পর্ব নিশ্চিত হওয়ায় বার্সেলোনার সামনে এখন একটাই লক্ষ্য, ভ্যালেন্সিয়ার মাঠে রোববারের ম্যাচটি জয়ের মাধ্যমে লা লিগা টেবিলের শীর্ষস্থানটি ধরে রাখা।

ম্যাচ শুরুর দুই মিনিটের মধ্যেই ডগলাস কস্তার শট মার্ক-আন্দ্রে টার স্টেগান রুখে দেন। কিন্তু প্রথমার্ধের প্রায় পুরোটা সময়ই বলের নিয়ন্ত্রন ছিল বার্সেলোনার কাছে। মধ্যমাঠে আন্দ্রেস ইনিয়েস্তা, ইভান রাকিটিচ, সার্জিও বাসকোয়েট ও পলিনহোরা দুর্দান্ত দক্ষতায় ম্যাচ সামলেছেন।

৩০ মিনিটে রাকটিচের ফ্রি-কিক ডানদিকের পোস্টে লেগে ফেরত আসলে ফিরতি বলে পলিনহো কিছু করতে পারেননি। কিছুক্ষন পরেই পলিনহোকে চ্যালেঞ্জ করার অপরাধে মিরালেম জানিকের বিপরীতে বার্সেলোনার একটি পেনাল্টির আবেদন নাকচ করে দেন রেফারী। প্রথম ৪৫ মিনিটে পাওলো দিবালা নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। কিন্তু বিরতির ঠিক আগে জুভেন্টাসের হয়ে এগিয়ে যাবার দারুন একটি সুযোগ তিনি হাতছাড়া করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!