• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

মোহামেডানের আক্ষেপ বাড়িয়ে দুর্দান্ত শুরু শেখ জামালের


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২৯, ২০১৭, ১০:১৪ পিএম
মোহামেডানের আক্ষেপ বাড়িয়ে দুর্দান্ত শুরু শেখ জামালের

ঢাকা: সময়টা মোটেও ভালো যাচ্ছে না দেশের ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের। এবার খেলোয়াড় দলবদলে মোহামেডান এমন কিছু ফুটবলার নিয়েছে যাদের অনেকেরই নাম খুব পরিচিত। এমিলি, মিঠুন চৌধুরী, তকলিস, আব্দুল বাতেন কোমল, শরিফ, লিংকন, রেজা, মিন্টু শেখসহ ঢাকার মাঠের পরিচিত খেলোয়াড়রা সাদাকালো তাঁবুতে যোগ দিয়েছেন। কিছু একটা হবে এমন আশা ছিল সমর্থকদের। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে যাত্রাটা শুভ হলনা সাদাকালো খ্যাত দলটির। মতিঝিলের ঐতিহ্যবাহি দলটিকে হারিয়ে শুভ সূচনা করল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচে এমিলিদের ২-০ গোলে হারিয়েছে কোচ আফুসির শিষ্যরা।

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা এখন পর্যন্ত জেতা হয়নি মোহামেডানের। সেই আক্ষেপ ঘুচানোর জন্য এ মৌসুমে শক্তিশালী দল গঠন করেছে সাদাকালো শিবির।  ভারতের বর্ষীয়ান কোচ সৈয়দ নাইমুদ্দিনকে দলের কোচ হিসেবে নিযুক্ত করেছে ক্লাবটি। তারপরও সুবিধা করতে পারছে না তারা। অবশ্য মাত্র একটি ম্যাচ হয়েছে। এখনও অনেক ম্যাচ পড়ে রয়েছে সামনে।

এদিন প্রথমার্ধের ইনজুরি সময়ে (৪৫+১) অফসাইড গোল করেন জামালের গাম্বিান ফরোয়ার্ড মমোদৌ বাও। কিন্তু মোহামেডানের বক্সে তিনি বল পাওয়ার আগেই হ্যান্ডবল করে বসেন তার নাইজিরিয়ান সতীর্থ-ফরোয়ার্ড রাফায়েল ওদোভিন ওনরিবে। লাইন্সম্যান পতাকা দেখান। রেফারিও বাঁশি বাজান। কিন্তু তারপরও তিনি বল নিয়ে শট করে গোল করলে রেফারি তাকে হলুদ কার্ড দেখান। এই পাপের প্রায়শ্চিত্ত বাও করেন মিনিট দুয়েক পরেই (৪৫+৪ মিনিট)। বা প্রান্তে বল পেয়ে তিনি দূরপাল্লার অসাধারণ ও দর্শনীয় সাইড ভলিতে পরাস্ত করেন গোলরক্ষক মামুন খানকে (১-০)।

বিরতির পর ম্যাচে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল সাদাকালো শিবির। ৫৯ মিনিটে ডান প্রান্ত থেকে উড়ন্ত ক্রসে লাফিয়ে ওঠে হেড করেন মোহামেডানের নাইজিরিয়ান ফরেয়ার্ড এনকোচা কিংসলে। সেই হেড গোলপোস্টে ঢোকার আগেই বিপদমুক্ত করেন জামালের এক ডিফেন্ডার। আক্ষেপ বাড়ে মোহামেডানের। ৬৪ মিনিটে মাঝমাঠ থেকে জামালের ফরোয়ার্ড নুরুল আবসারের বাড়ানো লম্বা থ্রু পাস ধরে বক্সের ভেতর ঢুকে পড়েন বাও। তার ডান পায়ের গড়ানো জোরালো শটটি কোনমতে ফিরিয়ে দলকে বাঁচান মোহামেডানের গোলরক্ষক। ৮০ মিনিটে বা প্রান্ত দিয়ে বক্সের ভেতর জামালের বদলী ফরোয়ার্ড গাম্বিয়ান সলোমন কিং কানফর্ম গোলমুখে যে উড়ন্ত ক্রসটি ফেলেন, তা হেড করেন রাফায়েল। গোলরক্ষক মামুন লাফিয়ে বলের নাগাল পাননি। কিন্তু দুভার্গ্য রাফায়েল ও জামালের, বলটি ক্রস বারে লেগে ফিরে আসে।

৮৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জামাল। ডান প্রান্ত দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে গড়ানো ক্রস করেন বদলী মিডফিল্ডার জাহেদ পারভেজ চৌধুরী। তা থেকে পা ছুঁইয়ে গোল করেন রাফায়েল (২-০)। জয় নিশ্চিত হয়ে যায় জামালের। লাভ করে পূর্ণ তিন পয়েন্ট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!