• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সাকিবকে এতটুকু সৌজন্যতা দেখাল না কেকেআর!


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০১৮, ০৯:৪৭ এএম
সাকিবকে এতটুকু সৌজন্যতা দেখাল না কেকেআর!

ঢাকা: বিশ্বজুড়ে সাকিব আল হাসান ঘরোয়া টি-টোয়েন্টি খেলে বেড়ান। অনেকে তাঁকে বলেন, বাংলাদেশের টি-টোয়েন্টির ফেরিওয়ালা। আইপিএলে ২০১১ সাল থেকে খেলছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে। বরাবর নিলামে ওঠার আগেই তাঁকে ধরে রাখত কেকেআর।

তাই সাকিবকে দ্বিতীয়বার নিলামের হাতুড়ির নিচে যেতে হয়নি। এবার আইপিএলের বড়সড় পরিবর্তনের ফলে বেশিরভাগ ক্রিকেটারকেই যেতে হয়েছে নিলামে।

সেখানে দেখা গেল, ভিন্ন চিত্র। সাকিবের ভিত্তিমূল্যের চেয়ে তার দাম খুব বেশি উঠল না। ২ কোটি রুপিতে তাঁকে কিনে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। ইচ্ছা করলে রাইট টু ম্যাচ ব্যবহার করে সাকিবকে নিতে পারত কেকেআর! যদিও এটা টিম ম্যানেজম্যান্টের ব্যাপার। তাদের সাকিবকে ঘিরে কোনও পরিকল্পনা ছিল বলেই নেয়নি।

বলে রাখা ভালো সাকিব এখনও ক্রিকেটের তিন সংস্করণের শীর্ষ অলরাউন্ডার। তাছাড়া বাংলাদেশের পর কেকেআরের জার্সি পড়েই সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন তিনি। দুই বাংলার মেলবন্ধনকে আরও গাঢ় করেছেন সাকিবই। এমনও হয়েছে যে, কেকেআরে একমাত্র বাঙালি ক্রিকেটারও ছিলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবকে দলে না নিতে পারে কেকেআর, তাই বলে তিনি সৌজন্যতাটুকু পাবেন না! কেকেআরের ফেসবুক বা টুইটার কোথায়ও সাকিবকে নিয়ে কালি খরচ করতে দেখা গেল না। অথচ গৌতম গম্ভীর-ইউসুফ পাঠানদের বিদায়ী বার্তা দেওয়া হয়েছে। সাকিব কেকেআরে খেলেছেন সাত বছর।তাঁর বদৌলতে গোটা বাংলাদেশই আইপিএল চলাকালে কেকেআরের নাম তুলে গলা ফাটিয়েছে।

কিন্তু বিদায় বেলায় সাকিবকে এতটুকু সৌজন্যতা দেখাল না কেকেআর! এটা দেখে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা যারপনারই হতাশই হয়েছেন। গম্ভীরকেও তো ধরে রাখেনি কেকেআর। পাঠানকেও না। তারা যদি বিদায়ী শুভেচ্ছা পেয়ে থাকেন, সাকিব কেন নয়? কেকেআরের ফেসবুক পেজ ভর্তি ছিল তাদের দলে কে কে আসছে তাদের নিয়ে।বিদায়ীদের নামও ছিল, কিন্তু সেখানে কোথাও সাকিবের নাম নেই।

সঙ্গত কারণেই এবার বাংলাদেশের সমর্থন খুব একটা পাবে না কেকেআর। সেটি ভাগ হয়ে যাবে সানরাইজার্স হায়দরাবাদ আর মুম্বাই ইন্ডিয়ান্সে। বাংলাদেশের কাটার মাষ্টার মোস্তাফিজুর রহমানকে যে কিনেছে মুম্বাই। গোটা বাংলাদেশই আইপিএল চলাকালে তাকিয়ে থাকবে মুম্বাই আর হায়দরাবাদের ম্যাচের দিকে।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!