• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

জঙ্গি পরিবারের অস্ত্র হাতে হামলার দৃশ্য (ভিডিও)


রাজশাহী প্রতিনিধি মে ১১, ২০১৭, ০২:৩৪ পিএম
জঙ্গি পরিবারের অস্ত্র হাতে হামলার দৃশ্য (ভিডিও)

রাজশাহী : জেলার গোদাগাড়ী উপজেলার হাবাসপুরে জঙ্গি আস্তানায় আত্মঘাতী বোমা বিস্ফোরণ ও গোলাগুলিতে ৫ জঙ্গিসহ ছয়জনের মৃত্যু হয়েছে। রাজশাহীর গোদাগাড়ী সার্কেলের সিনিয়র এএসপি মো. একরামুল হক ঘটনাস্থল থেকে এ তথ্য জানিয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (১১ মে) ভোর থেকে ওই বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে পুলিশ। সকাল পৌনে ৮টার দিকে ওই আস্তানা থেকে একটি আত্মঘাতী বোমার বিস্ফোরণের ঘটনা ঘটে।

ওই আস্তানা থেকে সুমাইয়া নামের এক নারী আত্মসমর্পণ করেছেন। এসময় ওই নারীর সঙ্গে থাকা সুরাইয়া (দেড় মাস) ও জোবায়ের (৭) নামের দুই শিশুকে উদ্ধার করা হয়। এঘটনায় এসআই উৎপল, কনস্টেবল তাজুলসহ পুলিশের চার সদস্যও আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে জেলার গোদাগাড়ীতে একটি বাড়ি ঘিরে পুলিশের অভিযানের প্রস্তুতির মধ্যে এক জঙ্গি পরিবারের সদস্যদের ধারালো অস্ত্র হাতে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীদের ওপর হামলার দৃশ্য ধরা পড়েছে সংবাদকর্মীদের ক্যামেরায়। ১ মিনিট ৫ সেকেন্ডের এই ভিডিওতে বেপরোয়া জঙ্গিরা কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তার কিছু নমুনা এসেছে।

পুলিশ বলছে, মাইকে আত্মসমর্পণের আহ্বান উপেক্ষা করে বাইরে এসে হামলা চালায় ওই পরিবারের সদস্যরা, যাদের মধ্যে দুই নারীকেও ভিডিওতে দেখা গেছে। ভিডিওতে এক নারীকে ধারালো অস্ত্র হাতে কাউকে কোপাতে দেখা যায়। লুঙ্গি পরিহিত এক পুরুষ জঙ্গির হাতে ছিল শাবল বা বল্লমজাতীয় কিছু। ওই পরিবারের এক নারীকে ভিডিওতে মাঠের মধ্যে বসে থাকতে দেখা যায়, যিনি পরে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।

এদিকে, এ ঘটনায় জঙ্গি আস্তানার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

বিডিনিউজ-এর সৌজন্যে ভিডিও লিংক...

 

Wordbridge School
Link copied!