• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে এনআরবি ইসলামিক লাইফ


সংবাদ বিজ্ঞপ্তি মে ৫, ২০২৪, ০৮:০০ পিএম
প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে এনআরবি ইসলামিক লাইফ

ঢাকা: জীবন বীমা প্রতিষ্ঠান এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স মাত্র তিন বছরে বীমা সেবার মাধ্যমে গ্রাহদের আস্থা, বিশ্বাস এবং নির্ভরতার প্রতীকে রুপান্তরিত হচ্ছে। প্রতিষ্ঠানটির সুনাম ক্ষুন্ন এবং অগ্রযাত্রা ব্যহত করার জন্য ভুল তথ্য পরিবেশন করা হচ্ছে। গণমাধ্যমে প্রকাশিত এরকম অসঙ্গতিপূর্ণ ও আংশিক সংবাদে বীমা খাত এবং গ্রাহকদের মাঝে বিভ্রান্তির কোন সুযোগ নেই।

বীমা আইন যথাযথ পরিপালন করে সততা, দক্ষতা এবং আন্তরিকতার সঙ্গে সফলভাবে দায়িত্ব পালন করছেন এনআরবি লাইফের সিইও। মাত্র তিন বছরেই কোম্পানীর পলিসি হোল্ডারদের স্বার্থ রক্ষায় নির্ভরতার প্রতীক হয়ে উঠছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। তাই প্রকাশিত এই সংবাদের প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সুদীর্ঘ পেশাগত জীবনে সুনাম ও দক্ষতার সঙ্গে বীমা খাতে নিজের ক্যারিয়ার বিলড-আপ করেছেন। দীর্ঘ সময় বেসরকারী খাতের বিভিন্ন জীবন বীমা প্রতিষ্ঠানে সসঠিকভাবে আস্থা এবং বিশ্বস্ততার সঙ্গে দায়িত্ব পালন করেন। বর্তমানে এনআরবি ইসলামিক লাইফের প্রধান নির্বাহী হিসেবে দক্ষতা ও বিচক্ষণতায় তাঁর স্থান বরাবরই ছিলো প্রথম। যখন তিনি প্রতিষ্ঠানের সম্মানিত চেয়্যারমান, পরিচালনা পর্ষদ, কর্মকর্তা-কর্মচারী, পলিসি হোল্ডারদের স্বার্থ রক্ষা ও নির্ভরতার এক মূর্ত প্রতীকে রুপান্তরিত হয়েছিলেন নিজ আলোয়- ঠিক তখনই কুচক্রি একটি মহল তাঁর সুনাম ক্ষুন্ন এবং অগ্রযাত্রা ব্যাহতর জন্য গণমাধ্যমে ভুল তথ্য পরিবেশন করছে। 

এরকম অসঙ্গতিপূর্ণ ও আংশিক সংবাদ পরিবেশন করে বীমা গ্রাহক এবং খাত সংশ্লিষ্টদের মাঝে বিভ্রান্তির চেষ্টা চলছে। সুদীর্ঘ পেশাগত জীবনে কোম্পানীর স্বার্থ বিরোধী কোন কাজে নিজেকে জড়াননি। তার বিরুদ্ধে যে অনিয়ম বা শৃঙ্খলা ভঙ্গর অভিযোগ উত্থাপিত হয়েছে তা সঠিক নয়। 

বীমা আইন এবং বীমা উন্নয়ণ ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ’র (আইডিআরএ) নিয়ম অনুসরণ করে অত্যন্ত বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করছেন তিনি। তাঁর অভিজ্ঞ নেতৃত্বে যখনই এনআরবি ইসলামিক লাইফ বীমা খাতে স্বপ্ন যাত্রা শুরু করেছে- ঠিক তখন-ই কুচক্রি মহল ষড়যন্ত্রে লিপ্ত হয় এবং ভুল তথ্য দিয়ে ‘অতিরঞ্জিত, মিথ্যা, বানোয়াট গল্প’ পরিবেশন করছে।

‘‘আইন বিরোধী কোন অপরাধের সঙ্গে যুক্ত নন’’ এমন কথা বলে প্রতিবাদে বলা হয়, ‘ভূল ও বিকৃত‘ সংবাদের পাশাপাশি প্রতিবেদকদের কাছে দেয়া তাঁর বক্তব্যগুলোও সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। দেশের গণমাধ্যম এনআরবি ইসলামিক লাইফের প্রকৃত তথ্য তুলে নিয়ে আসবে, এমনটাই আশাবাদ করছি।

বীমা আইন এবং আইডিআরএর নিয়ম মেনেই সুনামের সাথে বর্ণাঢ্য ক্যারিয়ার অতিবাহিত করছেন এমন দাবী করে শাহ আলম হাওলাদারের বক্তব্য হচ্ছে, ‘‘আমার অভিভাবক হচ্ছে আইডিআরএ, আমার দ্বায়িত্ব কালীন সময়ে প্রতিষ্ঠান পরিচালনায় অভিভাবক হিসেবে আইডিআরএ এবং এনআরবি ইসলামিক লাইফের সম্মানিত পরিচালনা পর্ষদ আমাকে যে নির্দেশনা দিয়েছেন- তা মেনে, বীমা আইন অনুযায়ী দায়িত্ব পালন করছি। কিন্তু এ-ই নির্দেশনার বাহিরে, সংবাদমাধ্যমে অন্যের প্ররোচনায় মিথ্যা সংবাদ ও অপপ্রচার হচ্ছে- এই লিখনির তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি। একইসঙ্গে এ বিষয়ে প্রিয় কর্মস্থল এনআরবি ইসলামিক লাইফ ইন্সুরেন্স হতে শুরু করে বীমা খাত সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকার আহ্বান জানাচ্ছি।’

এএইচ/আইএ

Wordbridge School
Link copied!