• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রী মাগুরা যাচ্ছেন মঙ্গলবার


মাগুরা প্রতিনিধি মার্চ ২০, ২০১৭, ০৬:৫৬ পিএম
প্রধানমন্ত্রী মাগুরা যাচ্ছেন মঙ্গলবার

প্রধানমন্ত্রী সফর উপলক্ষে মাগুরা শহর সেজেছে বর্ণিল সাজে

মাগুরা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরা আসছেন মঙ্গলবার (২১ মার্চ)। এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মাগুরা শহর সেজেছে বর্ণিল সাজে। মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে দলীয় জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা। এছাড়া প্রায় ৩০টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তিনি।

১৯৯৪ সালের মাগুরা-২ আসনের উপ-নির্বাচনে নজিরবিহীন ভোট কারচুপির পরদিন ২১ মার্চ মাগুরা থেকে গণতন্ত্র পুণরুদ্ধার এবং দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছিলেন শেখ হাসিনা। ঐতিহাসিক সেই ২১ মার্চ আবার তিনি মাগুরায় আসছেন।

প্রধানমন্ত্রীর আগমনের উপলক্ষে স্থানীয় নেতাকর্মী ও সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে তারা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। নেতাকর্মীসহ মাগুরাবাসী মনে করেন, দেশের রাজনীতিতে মাগুরার অবদানের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী এ সভা থেকে জেলা শিক্ষা, স্বাস্থ্যক্ষাতের পাশাপাশি ব্যবস্যা বাণিজ্য প্রসারের জন্য গ্যাস, বিদ্যুৎ ও রেলযোগাযোগসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ঘোষণা দেবেন।

সরকারের দুমেয়াদে মাগুরায় আন্তর্জাতিকমানে স্টেডিয়াম, মধুমতি নদীতে শেখ হাসিনা সেতু, পলিটেকনিক ইনস্টিটিউট, ২৫০ শষ্যা হাসপাতাল, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, শালিখা ও শ্রীপুর ফায়ার স্টেশন ও মিনি স্টেডিয়াম, আঞ্চলিক পাসপোর্ট অফিস, ভূগর্ভস্থ পানি শোধনাগার, শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টার, চার লেনের মহাসড়ক, নবগঙ্গা, ফটকী, চিত্রা নদীতে ব্রিজসহ প্রায় ৩০ প্রকল্প উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব অ্যাড.সাইফুজ্জামান শিখর বলেন, ৯৪ সালের ২১ মার্চ বিএনপির ভোট ডাকাতির পর শেখ হাসিনা মাগুরা থেকে গণতন্ত্র, ভাত ও ভেটোর অধিকার আদায়ের ঘোষণা দিয়েছিলেন। মাগুরাকে তিনি নিজের জেলা হিসেবে মনে করেন। মাগুরাবাসীর কী প্রয়োজন তাও তিনি জানেন।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুণ্ডু মনে করেন, স্মরণকালের বৃহত্তম জনসভা হবে। মাগুরা শহর জনসমুদ্রে রূপ নেবে। আমরা জাতির জনকের কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে প্রাণঢালা শুভেচ্ছা দিয়ে বরণ করার অপেক্ষা করছি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

Wordbridge School
Link copied!