• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আফগান রশিদের ৭ উইকেট, বিধ্বস্ত উইন্ডিজ


ক্রীড়া ডেস্ক জুন ১০, ২০১৭, ০২:১৪ পিএম
আফগান রশিদের ৭ উইকেট, বিধ্বস্ত উইন্ডিজ

ঢাকা: গোটা ক্রিকেট দুনিয়ার চোখ এখন ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির দিকে। শুক্রবার (৯ জুন) কার্ডিফে ৫ উইকেটের অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

একই দিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বাগতিকদের বিধ্বস্ত করে জিতেছে আফগানিস্তান। আস্তে আস্তে আফগানরা যে বড় দল হয়ে উঠছে এটা তারই প্রমাণ। আর দিনকে দিন ওয়েস্ট ইন্ডিজ নিচের দিকে নেমে যাচ্ছে।

গ্রস আইসলেটে এদিন আফগান লেগ স্পিনার রশিদ খানের ঘূর্ণি সামলাতে পারেনি উইন্ডিজ ব্যাটসম্যানরা। তিনি মাত্র ১৮ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৭ উইকেট। ওয়ানডে ক্রিকেট ইতিহাসে এটি চতুর্থ সেরা বোলিং। উইন্ডিজ গুটিয়ে গেছে ১৪৯ রানেই। তার আগে আফগানিস্তান স্কোরবোর্ডে তুলেছিল ২১২ রান। ৬৩ রানে জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেল আফগানিস্তান।

সিরিজে ওয়েস্ট ইন্ডিজ শুধু পিছিয়েই পড়ল না তাদের সরাসরি বিশ্বকাপ খেলাও সংশয়ে পড়ল। রশিদের সামনে এদিন কাঁপাকাঁপি শুরু হয়ে গিয়েছিল ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের। শাই হোপ করতে পেরেছেন ৩৫ রান।শেষের দিকে ২৭  রান করে কিছুটা মান বাঁচিয়েছেন যোশেপ।৮.৪ ওভার বল করে ১৮ রান দিয়ে ৭ উইকেট নিয়েছেন রশিদ।

এরআগে আফগানদের ২১২ রানে বড় ভুমিকা ছিল ওপেনার জাভেদ আহমেদির। তিনি ৮১ রান করেছেন ১০২ বলে। শেষের দিকে গুলবাদিন নাইব ২৮ বলে ৪১ রান করে অপরাজিত ছিলেন। ৩৪ রানে ২  উইকেট পান অ্যাশলে নার্স। ম্যাচসেরা হয়েছেন রশিদ খান।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!