• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
পাহাড়ধস

আটকে থাকাদের উদ্ধারে গিয়ে প্রাণ দিলেন ৪ সেনা


জেলা প্রতিনিধি জুন ১৩, ২০১৭, ০৪:৩২ পিএম
আটকে থাকাদের উদ্ধারে গিয়ে প্রাণ দিলেন ৪ সেনা

রাঙামাটি : প্রবল বর্ষণে রাঙামাটির মানিকছড়িতে পাহাড়ধসে বিচ্ছিন্ন হয়ে পড়ে সড়ক যোগাযোগ। আর এতে চরম ভোগান্তিতে পড়েন আশেপাশের মানুষ। পরে বৃষ্টির মধ্যেই পাহাড় ধসের এলাকার পাশে থাকা সেনাবাহিনীর ক্যাম্প থেকে সেনা সদস্যরা এসে উদ্ধার কাজ চালান। এ সময় হঠাৎ করে তাদের উপর আবারও পাহাড়ধসে পড়লে কর্মকর্তাসহ প্রাণ দেন ৪ সেনা।

স্থানীয়রা জানিয়েছে, মঙ্গলবার (১৩ জুন) সকালে মানিকছড়ির একটি রাস্তা থেকে পাহাড়ধসে পড়া মাটি সরানোর কাজ করছিলেন সেনাবাহিনীর একটি দল। এ সময় হঠাৎ করে সেনবাহিনী সদস্যদের উপর আবার পাহাড় ধসে পড়লে হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, চার সেনার লাশ আনা হয়েছে। নিহতরা হলেন- মেজর মোহাম্মদ মাহফুজুল হক, ক্যাপ্টেন তানভীর সালাম শান্ত, করপোরাল মোহাম্মদ আজিজুল হক ও সৈনিক শাহিন আলম।

এ ঘটনায় আহত আরও ছয় সেনাকে হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানোর চেষ্টা করা হলেও প্রবল বর্ষণ ও ঝড়ো হাওয়ায় তা সম্ভব হয়নি। অন্যদিকে মানিকছড়ি থেকে রাঙামটিতেও নেয়া যাচ্ছে না আহতদের। তাদের স্থানীয়ভাবেই চিকিৎসা দেয়া হচ্ছে। তবে তাদের অবস্থাও আশঙ্কাজনক।

রাঙামাটি সদর হাসপাতালের সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার জানান, পাহাড়ধসে রাঙামাটি সদরে ১৩ জন, কাউখালি উপজেলায় আট, কাপ্তাইয়ে চার ও মানিকছড়ি আর্মি ক্যাম্পে দুই কর্মকর্তাসহ চার সেনা নিহত হয়েছেন।

সোনালীনিউজ/ এসও

Wordbridge School
Link copied!