• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
সমাজকল্যাণমন্ত্রী

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায়


নিজস্ব প্রতিনিধি মে ১৯, ২০২৪, ০৯:২৯ পিএম
ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায়

নীলফামারী: সরকার দরিদ্র মানুষের কল্যাণে সামাজিক নিরাপত্তা কর্মসূচি চালিয়ে যাচ্ছে। দেশ ও সমাজের জন্য যা কিছু কাজ হয় সবকিছুই রাজনৈতিক। যদি রাজনীতি টা সঠিক থাকে তাহলেই এই সমস্ত সেবা পাওয়া যায়, তা না হলে নয়। আর ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায়।কথাগুলো বলেছেন সমাজকল্যাণমন্ত্রী ড. দীপু মনি।

রোববার (১৯ মে) দুপুরে একদিনের সফরে রংপুরে এসে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

প্রতিবন্ধীদের সেবার বিষয়ে দীপু মনি বলেন, প্রতিবন্ধীদের সেবা দেওয়ার লক্ষ্যে দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে। এটি পর্যায়ক্রমে দেশের প্রতিটি উপজেলাতেও করার পরিকল্পনা রয়েছে। এছাড়া দেশের প্রত্যেকটি জেলা ও উপজেলা পর্যায়ের সমাজসেবা অফিস কমপ্লেক্সে আলাদা করে প্রতিবন্ধী কর্নার খুলে সেবা নিশ্চিত করা হবে।

সমাজকল্যাণমন্ত্রী আরও বলেন, মেডিকেল সায়েন্সে যে ১৩ ধরনের প্রতিবন্ধী রয়েছেন, তাদের দ্রুত চিহ্নিত করে চিকিৎসা, শিক্ষা, প্রশিক্ষণসহ পুনর্বাসনের ও বিষয়ে সরকার আন্তরিকভাবে কাজ করছে। এছাড়া আগামী বাজেটে বয়স্ক ভাতার পরিমাণ বাড়বে না বলেও জানান তিনি।

একদিনের সফরে রংপুর জেলা সমাজসেবা কমপ্লেক্সে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত রোগী ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে চেক ও বাই সাইকেল বিতরণ করেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি।  

এ সময় দীপু মনি বলেন, প্রান্তিক পর্যায়ে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছে সরকার। বর্তমানে সবকিছু অনলাইনে হওয়ায় ভাতা প্রাপ্তিতে কোনো দুর্নীতির সুযোগ নেই। তবে সুবিধাভোগী বাছাইয়ে কোনো অনিয়মের তথ্য পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মোবাশ্বের হাসান, পুলিশ সুপার (এসপি) ফেরদৌস আলী চৌধুরী, জেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মতিনসহ জেলার অন্যান্য কর্মকর্তারা।

আইএ

Wordbridge School
Link copied!