• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ধানমণ্ডির ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের!


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৫, ২০১৭, ১১:১১ এএম
ধানমণ্ডির ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের!

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে নিহত যুবক ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে আসা মিছিলে আত্মঘাতী হামলার পরিকল্পনা করেছিল বলে জানিয়েছেন আইজিপি এ কে এম শহিদুল হক।

মঙ্গলবার (১৫ আগস্ট) ভোর রাত থেকে পান্থপথের ওই হোটেল ভবনটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। এরপর সকাল ৯টা ৪৪ মিনিটের দিকে একটি বিস্ফোরণের ঘটনায় ভবনটির এক পাশের কিছু অংশ ধসে পড়ে। এ সময় ওই ভবনে একটি মরদেহ পড়ে থাকতে দেখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এর কিছুক্ষণ পরই ভবন থেকে আহত একজনকে বের করে আনতে দেখা যায়। 

বেলা ১১টায় অভিযান শেষে ঘটনাস্থলে এক স্পট ব্রিফিংয়ে আইজিপি শহিদুল হক জানান, ‘অভিযান প্রাথমিকভাবে শেষ, হোটেলটি থেকে একজনের মরদেহ পাওয়া গেছে ও একজনকে আহত উদ্ধার করা হয়েছে।’

তিনি বলেন, ‘জঙ্গিরা ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে আসা মিছিলে আত্মঘাতী হামলা করার পরিকল্পনা করেছিল। আমাদের গোয়েন্দা বাহিনী তাদের এই পরিকল্পনা ভুন্ডল করে দিয়েছে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শহিদুল হক বলেন, ‘নিশ্চয়ই যারা স্বাধীনতার বিরোধীতা করেছে, বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত জামায়াত-শিবিরের যোগসাজশেই এই ঘটনা ঘটতে পারে।’

আইজিপি জানান, ‘নিহত যুবকের নাম সাইফুল ইসলাম, বাড়ি খুলনার ডুমুরিয়ায়। বি এল কলেজ থেকে সে অনার্স পাস করেছে। তার বাবা মসজিদের ইমাম।’ এদিকে জানা গেছে, ডুমুরিয়া থানার পুলিশ সাইফুলের বাবাকে আটক করেছে। সাইফুল ছাত্রশিবির করতেন। তার বাবাও জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত বলে পুলিশ জানিয়েছে।

নিহত জঙ্গি সাইফুল ইসলাম

বোমা বিস্ফোরণের পর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানিয়েছিলেন, হোটেলের যে কক্ষে বিক্ষোরণ ঘটেছে, আনুমানিক ৩০ বছর বয়সী এক যুবকের দেহ পড়ে থাকতে দেখা গেছে। সোমবার (১৪ আগস্ট) রাতে সে রুমটি ভাড়া নেয়।

জঙ্গি অবস্থান করছে সন্দেহে মঙ্গলবার (১৫ আগস্ট) ভোররাত থেকে পান্থপথে স্কয়ার হাসপাতালের পাশে অবস্থিত হোটেল ওলিও ইন্টারন্যাশনাল ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। ঘটনাস্থলটি ধানমণ্ডির ৩২ নম্বর থেকে মাত্র ২০০ মিটারের দূরত্বে! পুলিশ জঙ্গিবিরোধী এই অভিযানটির নাম দিয়েছে ‌‘অপারেশন আগস্ট বাইট’।

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হোটেল ওলিও

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!