• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মেকআপম্যান ফটিকের চোখে নায়করাজ


বিনোদন প্রতিবেদক আগস্ট ২৭, ২০১৭, ০৬:৪৭ পিএম
মেকআপম্যান ফটিকের চোখে নায়করাজ

ঢাকা: নায়করাজ রাজ্জাকের মতো একজন কিংবদন্তি অভিনেতার মেকআপম্যান হব, এটা ভাবতেই পারিনি। তারপরও যখন এই সৌভাগ্য পেয়ে যাই তখন প্রথম দিকে খুব নার্ভাস ছিলাম। তার মেকআপ করতে গেলে হাত–পা কাঁপত। যদিও প্রথম দিনেই তিনি আমাকে ধমক দিয়ে বলেছিলেন, ভয় পাবি না। আমি তো আছি। অথন থেকে অভয়ে কাজ করতাম। তবে ভেতরে ভেতরে ভয় থাকতো।

তিনি আমাকে শিখিয়ে দিয়েছিলেন তাকে কীভাবে মেকআপ দিতে হবে। এরপর থেকে আস্তে আস্তে সাহস বাড়ে। আমিও চেষ্টা করতাম তাকে সুন্দর করে সাজাতে। একসময় দেখা গেল যে, আমি মেকআপ করে দেওয়ার পর আর কিছুই বলতেন না। কারণ ততদিনে আমি বুঝে গিয়েছিলাম তিনি কি চান। এমনকি আমার অবর্তমানে যখন অন্য কেউ মেকআপ করতে আসত, তখন তারাও আমার পরামর্শ নিত।

তিনি অনেক বড় মনের মানুষ ছিলেন। আমি যে একজন ক্ষুদ্র মেকআপম্যান, সেটা কখনোই ভাবতেন না। বরং আপন মানুষের মতো বুকে টেনে নিতেন। তিনি আমাকে প্রচুর সহায়তা করেছেন। আমার বিয়ের সময় টাকা দিয়েছেন। বাবা অসুস্থ হওয়ার সময় সাহায্য করেছেন। তার কোনো তুলনা নেই। তার সন্তানেরাও অনেক ভালো মানুষ।

আউটডোরে গেলে তিনি আমার সঙ্গে অনেক সময় দুষ্টুমী করতেন। সব সময় আমরা একসঙ্গে খেতাম। কখনো কোনো কারণে আমি আগে খেয়ে ফেললে তিনি বলতেন, সম্রাট ফটিক আগে খেয়ে ফেলেছে, ওকে ঢাকায় ফেরত পাঠাও।

তিনি কখনো অহংকার করতেন না। এমনকি আমাকেও পরামর্শ দিতেন যে তুই নায়ক রাজ্জাকের মেকআপম্যান। কখনো কারো সঙ্গে দুর্ব্যবহার বা অহংকার করবি না। আজ স্যার নেই ভাবতে মনের ভেতর কামড় দিয়ে ওঠে।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!