• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আমলার সঙ্গে ইনিংস শুরু করতে পারেন তামিম


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১২, ২০১৭, ০৭:৩৭ পিএম
আমলার সঙ্গে ইনিংস শুরু করতে পারেন তামিম

ঢাকা: অনেক চেষ্টা তদবিরের পর আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে পাকিস্তানে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায় বিশ্ব একাদশের মুখোমুখি হবে পাকিস্তান দল। ২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে বন্দুকধারীদের হামলার পর থেকেই দেশান্তরী হয়ে পড়ে পাকিস্তানের ক্রিকেট। মাঝে জিম্বাবুয়ে-আফগানিস্তান এসে ঘুরে গেছে। তারপর বড় কোনও দল পাকিস্তান সফর করেনি।

এ বছরের মার্চে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল হয়েছিল। এখানে ড্যারেন স্যামি, ক্রিস জর্ডানরা খেলেছেন। বাংলাদেশ থেকে খেলেছিলেন এনামুল হক। পাকিস্তানের দর্শকরা অনেক দিন পর বড় আন্তর্জাতিক তারকাদের কাছ থেকে দেখার সুযোগ পাচ্ছেন। ভারত ছাড়া সাতটি টেস্ট খেলুড়ে দেশ থেকে ১৪ জনকে নিয়ে গড়া হয়েছে বিশ্ব একাদশ। একমাত্র বাংলাদেশি হিসেবে এই দলে প্রতিনিধিত্ব করছেন ওপেনার তামিম ইকবাল।

ফ্যাফ ডু প্লেসিসের নেতৃত্বে এই দলে দক্ষিণ আফ্রিকা থেকেই আছেন পাঁচ জন। অস্ট্রেলিয়ার  তিনজন, ওয়েস্ট ইন্ডিজের দুজন, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং বাংলাদেশের একজন করে আছেন বিশ্ব একাদশে। ওপেনার হিসেবে আছেন আমলা আর তামিম। সব কিছু ঠিক থাকলে এই দুজনকেই ওপেন করতে দেখা যাওয়ার কথা।  তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বাকি দুটি ম্যাচ হবে বুধবার ও শুক্রবার

বিশ্ব একাদশ: ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, স্যামুয়েল বদ্রি, জর্জ বেইলি, পল কলিংউড, বেন কাটিং, গ্র্যান্ট ইলিয়ট, তামিম ইকবাল, ডেভিড মিলার, মরনে মরকল, টিম পেইন, থিসারা পেরেরা, ইমরান তাহির এবং ড্যারেন স্যামি।

কোচ: অ্যান্ডি ফ্লাওয়ার

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!