• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

নতুন মুখ শফিউদ্দিন, ফিরলেন নাসির, বাদ শফিউল


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৫, ২০১৭, ০৪:৩৯ পিএম
নতুন মুখ শফিউদ্দিন, ফিরলেন নাসির, বাদ শফিউল

ঢাকা: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ এই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন সাইফ উদ্দিন। ফিরেছেন নাসির হোসেন। তবে বাদ পড়েছেন শফিউল ইসলাম ও মোসাদ্দেক হোসেন।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। টেস্ট সিরিজে বিশ্রাম নেয়া সাকিব আল হাসান যথারীতি রয়েছেন ওয়ানডে দলে। রয়েছেন তামিম ইকবালও। চোটের কারণে এই ওপেনারের ওয়ানডে দলে থাকা নিয়ে সংশয় ছিল। দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন সাইফউদ্দিন। ফিরেছেন নাসির হোসেন।

মাশরাফির নেতৃত্বে শনিবার (৭ অক্টোবর) সকালে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওয়ানা হবেন  সাকিব, নাসির ও সাইফউদ্দিনরা। দেশে ফিরে আসবেন তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, শুভাশিষ রায় ও মুমিনুল হক।

১৫ অক্টোবর সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৮ ও ২২ অক্টোবর আরও দুটি ওয়ানডে খেলবে টাইগাররা। ভেন্যু কিম্বার্লি, পার্ল ও ইস্ট লন্ডন। এরপর ২৬ ও ২৯ অক্টোবর ব্লুমফন্টেইন ও পচেফস্ট্রুমে দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। তার আগে ১২ অক্টোবর ব্লুমফন্টেইনে প্রস্তুতি ম্যাচেও টাইগারদের প্রতিপক্ষ ক্রিকেট সাউথ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। 

বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, লিটন কুমার দাস, নাসির হোসেন,  মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও সাইফ উদ্দিন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!