• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

খাজা রহমতউল্লাহ আর নেই


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২৪, ২০১৭, ০৯:১৪ পিএম
খাজা রহমতউল্লাহ আর নেই

ঢাকা: বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি সাবেক জাতীয় খেলোয়াড় খাজা রহমতউল্লাহ আর নেই। মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকাল ৫টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর।

নারায়নগঞ্জের নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়লে খাজা রহমতউল্লাহকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে নিবির পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মস্তিষ্কে রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

৩২ বছর পর ঢাকায় অনুষ্ঠিত এশিয়া কাপ হকির দশম আসরে ব্যস্ত সময় পার করলেন রহমতউল্লাহ। ২২ অক্টোবর ফাইনালের মধ্যেদিয়ে শেষ হয়েছে এশিয়ার হকি উৎসব। তার মাত্র দুই দিনের মাথায় পরপারে পাড়ি জমালেন খাজা রহমতউল্লাহ।

আশির দশকে বাংলাদেশের অন্যতম তারকা হকি খেলোয়াড় ছিলেন খাজা রহমতউল্লাহ। ক্যারিয়ারের বেশিরভাগ সময় কাটিয়েছেন আবাহনী ক্লাবে। ধানমন্ডির ক্লাবকে চ্যাম্পিয়ন করেছেন কয়েকবার। তবে তার আগে খেলেছেন সাধারণ বীমা, মোহামেডানের হয়ে। ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক ছিলেন।

খাজা রহমতউল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার। বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) গভীর শোক প্রকাশ করছে। রহমতউল্লাহর বিদেহী আত্মার শান্তি কামনার পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারকে শক্তি দেয়ার প্রার্থনাও করছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!