• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আনিসুল হাকের মরদেহ এখন ঢাকায়


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২, ২০১৭, ১২:৫৪ পিএম
আনিসুল হাকের মরদেহ এখন ঢাকায়

ফুল দিয়ে সাজানো গাড়িতে করে শাহজালাল বিমানবন্দর থেকে মেয়রের বনানীর বাড়িতে নেয়া হচ্ছে

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মরদেহ রাজধানীর হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। শনিবার (২ ডিসেম্বর) দুপুর পৌনে ১টায় মরদেহ বহনকারী বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-০০২ সিলেট থেকে থেকে ঢাকায় এসে পৌঁছে।

এর আগে ওই একই ফ্লাইটটি লন্ডন থেকে বেলা সাড়ে ১১টার কিছু পরে সিলেট ওসমানী বিমানবন্দরে এসে পৌঁছে। সেখান থেকে দুপুর ১২টার পর মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

শাহজালাল (র.) বিমানবন্দরে মরদেহ গ্রহণের সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সেনাবাহিনীর প্রধান ও আনিসুল হকের ছোট ভাই আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, ঢাকা সিটি করপোরশেন দক্ষিণ মেয়র সাঈদ খোকনসহ অনেকেই। এ সময় বিমানবন্দরের বাইরে রাস্তায় হাজার হাজার দর্শক অপেক্ষা করছিল।

বিমানবন্দর থেকে দুপুর ১টার পর আনিসুল হকের বনানীর বাড়িতে কড়া নিরাপত্তায় নেয়া হয়।

নাগরিক টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আব্দুন নূর তুষার বলেন, ‘তার মরদেহ সরাসরি বাসায় নেয়া হয়। সেখানে তিনি থাকবেন দুপুর ৩টা পর্যন্ত। তার আত্মীয়, স্বজন, বন্ধুবান্ধবরা সেখানে তাকে শেষ বিদায় জানাবেন। তারপর তাকে নিয়ে আসা হবে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে। বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত সেখানে অবস্থান করবেন। সেখানেই আসরের নামাজ আদায় করা হবে। এরপরই তার জানাজা অনুষ্ঠিত হবে।’ 

আনিসুল হকের বাড়িতে স্বজনরা

জানাজা শেষে সন্ধ্যার আগেই বনানী কবরস্থানে তার দাফন অনুষ্ঠিত হবে।

আব্দুন নূর তুষার বলেন, ‘সেখানে তার মায়ের কবর আছে। সেখানে তার পুত্র সন্তানের কবর আছে। সেখানে তার পুত্রসন্তানের কবরে তার সাথে সমাহিত করা হবে।’ 

এদিকে বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, শুক্রবার (১ ডিসেম্বর) বাদ জুমা সেন্ট্রাল লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে প্রয়াত মেয়র আনিসুল হকের জানাজা অনুষ্ঠিত হয়।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!