• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বড় শাস্তিই পাচ্ছেন সাব্বির


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৩০, ২০১৭, ০৮:৫০ পিএম
বড় শাস্তিই পাচ্ছেন সাব্বির

ঢাকা: এবারই প্রথম নয়, ভুল আগেও করেছিলেন জাতীয় দলের তারকা ব্যাটসম্যান সাব্বির রহমান। ১২ লাখ টাকা  জরিমানা গুনে পার পেয়েছিলেন। কিন্তু অনুতপ্ত হয়েছিলেন বলে প্রমাণ মিলছে না। যদি শিক্ষাটা কাজে লাগাতেন তাহলে অন্তত আবারও এমন কাণ্ড ঘটানে না। শোনা যাচ্ছে এবার বড় শাস্তিই পাচ্ছেন সাব্বির।

সাব্বির রহমানের বিতর্কে জড়ানো নতুন কিছু নয়। সদ্য সমাপ্ত বিপিএলের পঞ্চম আসরে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়িয়ে শাস্তি হিসেবে জরিমানা গোনার পাশাপাশি তিনটি ডিমেরিট পয়েন্টও পেয়েছিলেন। গতবার বিপিএল চলার সময় মারাত্মক অপরাধে ১২ লাখ টাকা জরিমানা গুনেছিলেন সাব্বির।

এবারও গুরুতর অভিযোগ করা হয়েছে সাব্বিরের বিরুদ্ধে। রাজশাহীতে জাতীয় লিগ চলার সময় এক দর্শককে পিটিয়েছেন সাব্বির। এই ঘটনার শুনানির সময় ম্যাচ রেফারির সঙ্গেও খারাপ ব্যবহার করেছেন। এটিও ম্যাচ রেফারি তাঁর প্রতিবেদনে উল্লেখ করেছেন।

বিষয়টি সুরাহা করতে সোমবার (১ জানুয়ারি) বসছে বিসিবির শৃঙ্খলা কমিটি। কমিটির ভাইস চেয়ারম্যান শেখ সোহেল  বলেছেন, ‘এ ব্যাপারটা নিয়ে সোমবার দিন বসব। কাল আমি প্রতিবেদনটা দেখব। সেখানে যদি মনে হয় তাকে ডাকা দরকার, ডাকব। যদি মনে করি ডাকার দরকার নেই, তাহলে তো হলোই।

তিনি বলেন, সাব্বিরের অপরাধ দুটি। প্রথমত সে এক কিশোর দর্শককে পিটিয়েছে। খুবই অবাকই হয়েছি, একজন তারকা খেলোয়াড় হয়ে একটা বাচ্চা ছেলের সঙ্গে সে বাজে আচরণ করেছে! ছেলেটা হয়তো ওরই ভক্ত হিসেবে খেলা দেখতে গিয়েছিল। দ্বিতীয়ত ম্যাচ অফিশিয়ালদের সঙ্গে বাজে আচরণ করেছে।’

ম্যাচ রেফারির দেয়া প্রতিবেদন অনুযায়ী সাব্বির আচরণবিধির ‘লেভেল-৪’ অতিক্রম করেছেন। যেটির শাস্তি হিসেবে সর্বোচ্চ ৫ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া ক্রিকেটে বেশ কিছু ম্যাচে নিষিদ্ধ হতে পারেন। কিন্তু গুঞ্জন ছড়িয়েছে, শাস্তি হিসেবে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়তে পারেন সাব্বির। কিংবা অন্তত ছয় মাস নিষিদ্ধ হতে পারেন ঘরোয়া ক্রিকেট থেকে। সেটি হলে আগামী ঢাকা প্রিমিয়ার লিগ ও বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) খেলা হবে না সাব্বিরের।

শেখ সোহেল অবশ্য মনে করেন সাব্বিরের শাস্তি নিয়ে এখনই চূড়ান্ত কিছু বলার সময় হয়নি, ‘কাল চিঠিটা দেখি। কী শাস্তি হবে এখনই বলতে পারছি না। তবে এতটুকু বলতে পারি, বড় শাস্তিই হবে তার।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!