• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ত্রিদেশীয় সিরিজ

শিরোপা জিততে মাশরাফিদের চাই ২২২ রান


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৭, ২০১৮, ০৩:৫৬ পিএম
শিরোপা জিততে মাশরাফিদের চাই ২২২ রান

ঢাকা: প্রথমবারের মতো ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের স্বপ্ন দেখা শুরু করে দিয়েছে লাল সবুজের সমর্থকরা। দেশবাসীর এই স্বপ্ন পুরনের জন্য তামি-সাকিব-মাশরাফিদের প্রয়োজন ২২২ রান। এরইমধ্যে শ্রীলঙ্কাকে ২২১ রানে অলআউট করে লক্ষ্য পুরণের কাজটি শুরু করে দিয়েছেন রুবেল হোসেন আল মোস্তাফিজরা।  

শনিবার (২৭ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দীনেশ চন্দিমাল। ফিল্ডিং করতে নেমে শুরুটা দারুন করে বাংলাদেশের বোলাররা। টাইগার বোলারদের তোপে দলীয় ৮ রানেই প্রথম উইকেট হারিয়েছে লঙ্কানরা। ওপেনার গুনাথিলাকাকে তামিম ইকবালের ক্যাচ বানিয়ে ফিরিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ৪২ রানে কুশলকে ফিরিয়ে বড়সড় ধাক্কাই দিয়েছেন মাশরাফি। ২৮ রান করে তিনি মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়েছেন।

তৃতীয় উইকেট জুটিতে ওপেনার উপুল থারাঙ্গা ও নিরোশান ডিকভেলা দারুন প্রতিরোধ গড়ে তোলেন। ৭১ রানের জুটি গড়ে টাইগারদের উপর চোখ রাঙাাচ্ছিল লঙ্কান সিংহরা। কিন্তু ২৪তম ওভারে ডিকভেলাকে সাব্বির রহমানের ক্যাচে পরিণত করেন মোহাম্মাদ সাইফউদ্দিন। এরপর ক্রমেই ভংঙ্কর হয়ে উঠা থারাঙ্গাকে ফিরিয়ে দেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এরইসঙ্গে নিজের ৫০তম উইকেট শিকার করেই এই পেসার। শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে দ্রুততম বোলারদের তালিকায় ষষ্ঠ স্থানে জায়গা করে নিলেন মোস্তাফিজ।

এরপর ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই থিসারা পেরেরাকে সাজঘরে ফেরালেন রুবেল হোসেন। ২ রান করে তামিম ইকবালের তালুবন্দি হন তিনি। ফলে দলীয় ১৬৩ রানে পঞ্চম উইকেটের পতন ঘটে শ্রীলঙ্কার। নিজের পরের ওভারেই গুনারত্বেনে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন রুবেল। 

শেষ দিকে বাংলাদেশের বোলারদের ধৈর্যের পরীক্ষা নিচ্ছিলেন দিনেশ চান্ডিমাল। ৪৮তম ওভারে শ্রীলঙ্কান অধিনায়ককেও ফিরিয়েছেন রুবেল। সে ওভারে ১৬ রান নিয়ে শ্রীলঙ্কাও পাল্টা জবাব দিয়েছিল। তবে সেটা ব্যতিক্রম হয়েই থাকল। ৪৮তম ওভারে দুই শ পেরোনো শ্রীলঙ্কা শেষ দুই ওভারে তুলতে পেরেছে ৬ রান। শেষ ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৫৪ রান করেছে শ্রীলঙ্কা।

বাংলাদেশের পক্ষ্যে ৪৬ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন রুবেল হোসেন। আর ১০ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। এছাড়া মেহেদী মিরাজ, মাশরাফি ও সাইফউদ্দিন ১টি করে উইকেট নিয়েছেন। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!