• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ইরানকে ৮-১ গোলে উড়িয়ে দিল তহুরা-শামসুন্নাহাররা


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৩১, ২০১৮, ০৪:০৮ পিএম
ইরানকে ৮-১ গোলে উড়িয়ে দিল তহুরা-শামসুন্নাহাররা

ফাইল ছবি

ঢাকা: মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে আরও একটি বড় জয় পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ জাতীয় নারী দল। শুক্রবার মালয়েশিয়াকে ১০-১ গোলে হারিয়ে ‘জকি ক্লাব গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ ইনভাইটেশনাল ফুটবল টুর্নামেন্টে’ শুভ সূচনা করেছিল আনুচিং-শামসুন্নাহাররা। শনিবার (৩১ মার্চ) নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানকে ৮-১ গোলে উড়িয়ে দিয়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যারা।

এদিন হংকংয়ের সিউ সাই ওয়ান স্পোর্টস গ্রাউন্ডে বিশ্ব নারী ফুটবল র‌্যাকিংয়ে ৫৮তম স্থানে থাকা ইরানকে গোলবন্যায় ভাসিয়ে দিয়েছে ১০২তম স্থানে থাকা বাংলাদেশের মেয়েরা। মালয়েশিয়ার বিপক্ষে জোড়া গোল করা তহুরা খাতুন ও শামসুন্নাহার ইরানের বিপক্ষে হ্যাটট্রিকের স্বাদ পেয়েছে। এছাড়া দুই বোন অানাই মোগিনি ও আনুচিং মগিনি একটি করে গোল করেছেন।  

ইরানের বিপক্ষে বাংলাদেশের গোলবন্যার সূচনা করে তহুরা খাতুন। প্রথম মিনিটেই গোল করে এই হ্যাটট্রিক গার্ল। এরপর ১৩ মিনিটে নিজের দ্বিতীয় এবং ২৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে তহুরা (৩-০)। ৩২ মিনিটে অানাই মগিনি এবং যোগ করা সময়ে শামসুন্নাহারের গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে এবং ৬৭ মিনিটে পরপর দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার। কিন্তু অল্পের জন্য হ্যাটট্রিকের স্বাদ পায়নি মগিনি। ৭৭ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে মগিনি। এরপর আর কোন সুযোগই আসেনি তার। তবে শেষ মুহূর্তে একটি গোল শোধ করেন ইরান।

রোববার (১ এপ্রিল) স্বাগতিক হংকংয়ের মোকাবেলা করবে বাংলাদেশের মেয়েরা। এই ম্যাচ জিততেই অপরাজিত চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ। সেইসঙ্গে এই প্রথম চার জাতির টুর্নামেন্টের ট্রফি নিয়ে ঘরে ফিরবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যারা।

গত বছরের ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের মেয়েরা। ঘরের মাঠে অনুষ্ঠিত সেই টুর্নামেন্টে মারিয়া মান্দার দল চার ম্যাচে ১৩ গোল করেছিল, বিপরিতে একটি গোলও হজম করেনি স্বাগতিক মেয়েরা।

দেশ ছাড়ার আগে বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন সেটি স্বরণ করিয়ে দিয়ে বলেছিলেন, তার দল যেভাবে খেলে সাফ অনূর্ধ্ব-১৫ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল, হংকংয়ে ঠিক সেই খেলাটাই খেলতে পারলেই চ্যাম্পিয়ন হতে পারবে এবং এ নিয়ে তিনি আত্মবিশ্বাসী এবং আশাবাদী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!