• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১, ২০১৮, ০৪:০৬ পিএম
অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

ফাইল ছবি

ঢাকা: গত বছর ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের মেয়েরা। সেটি ছিল ঘরের মাঠে। এবার হংকংয়ের মাঠেই তাদেরকে হারিয়ে ‘জকি ক্লাব গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ ইনভাইটেশনাল ফুটবল টুর্নামেন্টে’র শিরোপা জিতেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যারা।

গত শুক্রবার মালয়েশিয়াকে ১০-১ গোলে হারিয়ে অনুর্ধ্ব-১৫ বয়সী মেয়েদের চার জাতির এই ফুটবল টুর্নামেন্টে’ শুভ সূচনা করেছিল আনুচিং-শামসুন্নাহাররা। শনিবার (৩১ মার্চ) নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানকে ৮-১ গোলে উড়িয়ে দেয় মারিয়া মান্দার দল।

আর রোববার (১ এপ্রিল) সিউ সাই ওয়ান স্পোর্টস গ্রাউন্ডে স্বাগতিক হংকংকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। এদিন ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলেছে লাল সবুজের কিশোরী ফুটবলাররা। প্রথমার্ধেই ৩-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে সেটি বেড়ে দাঁড়ায় ৬-০ তে। ইরানের বিপক্ষে হ্যাটট্রিক করা তহুরা খাতুন ফাইনালেও হ্যাটট্রিক করেছে। একটি করে গোল করেছে সাজেদা, শামসুন্নাহার ও আনুচিং মোগিনি।

এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী মালয়েশিয়া, ইরান ও হংকংয়ের চেয়ে আন্তর্জাতিক নারী ফুটবল র‍্যাংকিংয়ে যোজন যোজন পিছিয়ে বাংলাদেশ। র‍্যাংকিংয়ে ইরানের অবস্থান ৫৮তম, হংকং ৭১তম, মালয়েশিয়া ৮০ এবং বাংলাদেশের অবস্থান ১০২ নম্বরে। কিন্তু তহুরা, শামসুন্নাহার এবং আনুচিংরা প্রমাণ করেছে র‍্যাংকিং কোন বিষয় না, পারফর্মই আসল। বাংলার বাঘিনীরা মাঠেই প্রমাণ করেছে সেটি। 

গত বছরের ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের মেয়েরা। ঘরের মাঠে অনুষ্ঠিত সেই টুর্নামেন্টে মারিয়া মান্দার দল চার ম্যাচে ১৩ গোল করেছিল, বিপরিতে একটি গোলও হজম করেনি স্বাগতিক মেয়েরা।

দেশ ছাড়ার আগে বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন সেটি স্বরণ করিয়ে দিয়ে বলেছিলেন, তার দল যেভাবে খেলে সাফ অনূর্ধ্ব-১৫ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল, হংকংয়ে ঠিক সেই খেলাটাই খেলতে পারলেই চ্যাম্পিয়ন হতে পারবে এবং এ নিয়ে তিনি আত্মবিশ্বাসী এবং আশাবাদী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!