• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

তবুও টি-টোয়েন্টি স্কোয়াডে সাব্বির


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২৯, ২০১৮, ০৪:৩৯ পিএম
তবুও টি-টোয়েন্টি স্কোয়াডে সাব্বির

ফাইল ছবি

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যমে এবং ভক্তদের সঙ্গে কেমন আচরণ করতে হবে সে ব্যাপারে বিশেষ করে জাতীয় দলের খেলোয়াড়দের বিধিনিষেধ নির্দিষ্ট করা আছে। কিন্তু এসবের তোয়াক্কা করেন না সাব্বির রহমান। যার প্রমাণ ফেসবুকে তাঁর দুই ভক্তের সঙ্গে ঔদ্ধ্যতাপূর্ণ আচরণ। তাঁদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ এমন কি হুমকিও দিয়েছেন। আবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডে ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ২৭ রান।

এত কিছুর পরও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে এই ব্যাটসম্যানকে স্কোয়ার্ডে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আবার সাব্বিরের বিরুদ্ধে তদন্তের ঘোষণাও দিয়েছে বোর্ড। ভুল আগেও করেছিলেন কিন্তু সাব্বির নিজেকে শুধরে নেননি।

গত বছরের ডিসেম্বরে রাজশাহীতে ঘরোয়া ক্রিকেটে এক কিশোরকে পিটিয়েছিলেন। এ ঘটনায় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পাশপাশি ছয় মাস নিষিদ্ধ হয়েছিলেন সাব্বির। জরিমানা গুনতে হয়েছিল ২০ লাখ টাকা। এত বড় শাস্তি পাওয়ার পর সবাই ভেবেছিলেন সাব্বির নিজের ভুল-ত্রুটিগুলো শুধরে নেবেন। কিন্তু আবারও একই ভুল করে বসলেন তিনি।  

শনিবার (২৮ জুলাই) রাতে ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বিসিবি। দলে ফিরেছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। চলতি বছরের মার্চে শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফিতে সর্বশেষ জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে খেলেছিলেন তিনি। এরপর ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ইনজুরির কারনে খেলেননি মোস্তাফিজ।

এছাড়া দলে রাখা হয়েছে বাঁ-হাতি ব্যাটসম্যান সৌম্য সরকারকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে আয়ারল্যান্ড উড়ে যাবেন তিনি। সেখানে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলবেন সৌম্য। তবে ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে খেলা আবুল হাসান ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত দলে জায়গা পাননি।

৩১ জুলাই সেন্ট কিটসে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এরপর ৪ ও ৫ আগস্ট যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় হবে সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরী রাহী ও আরিফুল হক।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!