• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

ভক্তকে গালিগালাজ করে আবার বিতর্কে সাব্বির


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২৮, ২০১৮, ০৬:৩৭ পিএম
ভক্তকে গালিগালাজ করে আবার বিতর্কে সাব্বির

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটে বিতর্কের অপর নাম হয়ে গেছেন সাব্বির রহমান। গত বছরের ডিসেম্বরে রাজশাহীতে ঘরোয়া ক্রিকেটে এক কিশোরকে পিটিয়েছিলেন। এ ঘটনায় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পাশপাশি ছয় মাস নিষিদ্ধ হয়েছিলেন সাব্বির। জরিমানা গুনতে হয়েছিল ২০ লাখ টাকা। এত বড় শাস্তি পাওয়ার পর সবাই ভেবেছিলেন সাব্বির নিজের ভুল-ত্রুটিগুলো শুধরে নেবেন। কিন্তু সাব্বির নিজেকে শুধরে নেননি, বরং আরও ঔদ্ধ্যতাপূর্ণ আচরণ করেছেন ফেসবুকে তাঁর দুই ভক্তের সঙ্গে। তাঁদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি দিয়েছেন।

গায়ানায় দ্বিতীয় ওয়ানডের পর সাব্বিরের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। ফেসবুক থেকে ভক্তের কাছে এসএমএসের স্ক্রিন শট পেয়েছে ক্রিকেটের বিখ্যাত ওয়েবসাইট ক্রিকইনফো। যে অ্যাকাউন্টটি থেকে ওই ভক্তদের গালিগালাজ করা হয়েছে তার নাম সাব্বির রহমান রোমান। সংবাদমাধ্যম এবং বিসিবির মেইলে সাব্বিরের এই নাম ব্যবহার করা হয়। এই অ্যাকাউন্টে অনুসারির সংখ্যা ৯০ হাজারের বেশি। সবার ধারণা এটাই সাব্বিরের ফেসবুক অ্যাকাউন্ট।

দুই ম্যাচে সাব্বির মোটেও ভালো খেলতে পারেননি। রান করেছেন মোটে ১৫। দ্বিতীয় ম্যাচে অহেতুক বড় শট খেলতে গিয়ে ধরা পড়েছেন ডিপ মিডউইকেটে। বাংলাদেশ জেতা ম্যাচ হেরে যায়। এ নিয়ে এক ভক্ত সাব্বিরকে আক্রমণ করে মন্তব্য পোস্ট করেন। সেই মন্তব্য সাব্বিরকে ট্যাগ করেন আরেক ভক্ত। এরপরই সাব্বির রহমান রোমান অ্যাকা্উন্ট থেকে গালিগালাজের খুদে বার্তা পাঠানো হয়। বৃহস্পতিবার সাব্বিরের এই ঘটনা জানার পর তাঁর অ্যাকাউন্ট বন্ধ রয়েছে।

বিসিবি প্রধান নিজাম উদ্দিন চৌধুরি জানিয়েছেন, আচরণবিধি ভাঙার জন্য বোর্ড যথাযথ ব্যবস্থা নেবে। তিনি বলেন,‘ সামাজিক যোগাযোগমাধ্যমে এবং ভক্তদের সঙ্গে কেমন আচরণ করতে হবে সে ব্যাপারে বিশেষ করে জাতীয় দলের খেলোয়াড়দের বিধিনিষেধ নির্দিষ্ট করা আছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে কথাবার্তার সময় তাদের ভীষণ সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। যেহেতু বিষয়টি প্রকাশ্যে ঘটেছে এবং বিসিবি জেনেছে, তাই সত্যিই যদি এরকম কিছু ঘটে থাকে তাহলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!