• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হারানো জুবায়েরের সন্ধান মিলল ফতুল্লায়


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১, ২০১৮, ১০:৩৬ পিএম
হারানো জুবায়েরের সন্ধান মিলল ফতুল্লায়

ঢাকা: তাঁর নাম অনেকে ভুলতেই বসেছিলেন। জাতীয় দলে এসেছিলেন অমিত সম্ভাবনা নিয়ে। কিন্তু পারফরম্যান্সের গ্রাফ নিম্নমুখী হওয়ায় জুবায়ের আহমেদকে কয়েক বছর ধরে খুঁজে পাওয়া যাচ্ছিল না। অবশেষে ২০তম জাতীয় লিগে ঢাকা বিভাগের বিপক্ষে ফতুল্লায় সন্ধান পাওয়া গেল জুবায়েরের। একই সঙ্গে এই লেগ স্পিনার জানিয়ে দিলেন তিনি হারিয়ে যাননি।

ঢাকার ব্যাটসম্যানদের ঘূর্ণিতেই কাবু করে ফেললেন চট্টগ্রামের স্পিনাররা। বিশেষ করে জুবায়ের হোসেন অনন্য। জাতীয় দলের বাইরে থাকা এ লেগ স্পিনার অবশ্য কাগজে–কলমে এবার চট্টগ্রামের, যদিও তিনি ঢাকা বিভাগেরই  সন্তান। অনেক দিন পর দুর্দান্ত জুবায়েরকে দেখা গেল সোমবার। জাতীয় লিগের প্রথম দিনে তাঁর দুর্দান্ত বোলিংয়ে ভালো অবস্থানে রয়েছে চট্টগ্রাম।

সবুজ উইকেটে টস জিতে ঢাকা বিভাগকে ব্যাটিং করতে পাঠান চট্টগ্রামের অধিনায়ক। শুরুতে পেসাররা প্রত্যাশিত সাফল্য না পেলেও ঢাকাকে ধসিয়ে দেয়ার কাজটা করেন চট্টগ্রামের স্পিনাররা। ঢাকা অলআউট ২৩৮ রানে। রনি তালুকদার ৫৯ ও তাইবুর রহমান ৬৩ রান করেছেন । চট্টগ্রামের বোলারদের মধ্যে বেশি সফল জুবায়ের। পেয়েছেন ৬১ রানে ৫ উইকেট।

প্রথম শ্রেণির ক্রিকেটে জুবায়ের ৫ উইকেট পেলেন প্রায় চার বছর পর। সবশেষ পেয়েছিলেন ২০১৪ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে, চট্টগ্রাম টেস্টে। বিরতিটা এত বেশি হয়ে গেছে ২৩ বছর বয়সী লেগ স্পিনারের স্মৃতিতেও সেটি নেই, ‘উইকেট ছিল সবুজ। মূলত পেস বোলিং-সহায়ক। তবুও ভালো লাগছে, অনেক দিন পর ৫ উইকেট পেলাম। কত দিন পর ৫ উইকেট পেয়েছি, সেটা অবশ্য মনে করতে পারছি না। প্রথম শ্রেণির ক্রিকেটই তো খেলতে নামলাম দেড় বছর পর।’

বাংলাদেশের ক্রিকেটে জুবায়েরকে দিয়ে লেগ স্পিনারের ঘাটতি মেটাতে চেয়েছিল টিম ম্যানেজম্যান্ট।কিন্তু তিনি বারবার ব্যর্থ হয়ে দৃশ্যপটের বাইরে চলে যান।
জাতীয় লিগের প্রথম দিনে ৫ উইকেট নিয়ে আত্মবিশ্বাস বেড়েছে জুবায়েরর।

তিনি বলছেন,‘ আজ ৫ উইকেটের তিনটাই পেয়েছি গুগলিতে। আমার বোলিংয়ের সবচেয়ে দুর্বলতা ছিল ওভারে এক-দুইটা খারাপ বোলিং করে ফেলি। আজ চেষ্টা করেছি এটা নিয়ন্ত্রণ করতে। ব্যাটসম্যানদের সামনে খেলিয়েছি। আজকের বোলিংয়ে সবচেয়ে তৃপ্তির জায়গা এটাই—অ্যাকুরেসি ভালো ছিল। এটা ধরে রাখতে পারলে ভালো কিছুই হবে।’

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!