• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মেলবোর্ন থেকে সুখবর দিলেন সাকিব


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৯, ২০১৮, ০৫:২৪ পিএম
মেলবোর্ন থেকে সুখবর দিলেন সাকিব

ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে সংবাদমাধ্যমে সাকিব আল হাসান মন খারাপ হওয়ার মতো খবরই দিয়েছিলেন। বলেছিলেন, তাঁর আঙুল আর স্বাভাবিক অবস্থায় ফিরবে না। বিশ্বসেরা অলরাউন্ডারের এ কথা মুহূর্তে গোটা দেশে ছড়িয়ে পড়ে। মানুষের মধ্যে দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া। অবশেষে সাকিবের আঙুল নিয়ে সুখবর পাওয়া গেল। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক নিজেই মেলবোর্ন থেকে জানিয়েছেন, রিপোর্ট ভালো এসেছে। দুশ্চিন্তার কিছু নেই।

চলতি বছর ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে চোট পান সাকিব। এরপর চোট নিয়েই মার্চে খেলেন নিদাহাস ট্রফি। ওয়েস্ট ইন্ডিজ সফরও করেছেন চোট নিয়েই। সাকিব চেয়েছিলেন এশিয়া কাপ না খেলে আঙুলে অস্ত্রোপচার করাতে। কিন্তু বোর্ডের অনুরোধে খেলতে যান সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ খেলতে। সেখানেই আঙুলের সংক্রমণ ছড়িয়ে পড়ে। এশিয়া কাপের মাঝ পথেই দেশে ফেরেন সাকিব।

অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা নিয়ে সাকিব গেছেন অস্ট্রেলিয়ার মেলবোর্নে চিকিৎসা নিতে। সেখানে তিনি শল্যবিদ গ্রেগ হয়ের তত্ত্বাবধানে আছেন। ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে মঙ্গলবার হাতে পেয়েছেন চিকিৎসকদের রিপোর্ট। যেটি দেখে খুশি সাকিব। তিনি বাংলাদেশের জনপ্রিয় একটি পত্রিকাকে বলেছেন,‘ রিপোর্ট সব ভালো। ইনফেকশন নিয়ন্ত্রণে আছে। তবে পুরো সেরে উঠতে সময় লাগবে।’

সেরে উঠতে কত সময় লাগবে তা এখনই বলা মুশকিল। মেলবোর্নে সাকিবকে আরও এক সপ্তাহ থাকতে হবে। এই সাত দিন ধরে তাঁকে দেওয়া হবে অ্যান্টিবায়োটিক ইনজেকশন। অ্যান্টিবায়োটিক দেওয়া শেষ হলে চিকিৎসক আরেকবার দেখে পরবর্তী করণীয় ঠিক করবেন।

তবে হাসপাতাল কৃর্তপক্ষ এখনই সাকিবকে ছাড়তে রাজি নয়। তাঁকে রোববার পর্যন্ত থাকতে হচ্ছে হাসপাতালে। সব ঠিক থাকলে ওই রাতেই দেশে ফিরবেন। সাকিবের সবচেয়ে বড় স্বস্তি, আঙুলে চামড়া উঠতে শুরু করেছে, উন্নতিও চোখে পড়ার মতো। তবে চিকিৎসকের কড়া নির্দেশ তিন মাসের আগে ব্যাট ধরা যাবে না। এই তিন মাসে ব্যথা সারলে অস্ত্রোপচার করা নাও লাগতে পারে। মেলবোর্ন থেকে ফিরে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন সাকিব।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!