• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কোহলিকে দ্রাবিড়ের কাছে কথা শিখতে বললেন এই বলিউড অভিনেতা


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৯, ২০১৮, ০৯:৫২ পিএম
কোহলিকে দ্রাবিড়ের কাছে কথা শিখতে বললেন এই বলিউড অভিনেতা

ঢাকা: ‘ভারতীয় ব্যাটসম্যানদের তুলনায় বিদেশি ক্রিকেটারদের খেলা বেশি পছন্দ হলে দেশ ছেড়ে চলে যান। আপনার এখানে থাকা উচিত নয়।’ এক ভক্তের মন্তব্যে এমন প্রতিক্রিয়া দেখানোর পর থেকে  সামাজিক যোগাযোগের মাধ্যমে তীব্র সমালোচনার মুখে পড়েছেন বিরাট কোহলি। এবার তাঁকে একহাত নিলেন অভিনেতা সিদ্ধার্থ।

এক ক্রিকেটভক্ত জানিয়েছিলেন, কোহলি একজন সেকেলে ব্যাটসম্যান। তাঁর খেলায় কোনও বিশেষ কিছু নেই।এইসব ভারতীয়দের চেয়ে ইংলিশ ও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের খেলা দেখে তিনি বেশি আনন্দ পান। আর তার উত্তরেই দেশ ছাড়তে বলার মন্তব্য করে বসেন কোহলি। তারপর থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে।

অনেকেই ভারত অধিনায়ককে কটাক্ষ করে বলেছেন, তাঁরা ক্রিকেটেরই ভক্ত নন। তবে কি তাঁদেরও ভারত ছেড়ে চলে যেতে বলছেন কোহলি? নেটিজেনদের প্রশ্ন, কে কোন দেশের খেলোয়াড়কে পছন্দ করবেন, তা ঠিক করে দেয়ার কোহলি কে? তাছাড়া দেশ ছাড়ার কথাও তিনি কোন অধিকারে বলেন? সব মিলিয়ে দিওয়ালিতে ভক্তদের বিরাগভাজন হয়েছেন বর্তমানে বিশ্বের সেরা ব্যাটসম্যান। তবে শুধুই সাধারণ ভক্তরা নন, কোহলিকে একহাত নিয়েছেন দক্ষিণী অভিনেতা সিদ্ধার্থও।

বলিউড ছবি ‘রং দে বাসন্তী’ খ্যাত অভিনেতা সিদ্ধার্থ এবার সরাসরি কোহলির সমালোচনা করলেন সামাজিক যোগাযোগের মাধ্যমে। তিনি লেখেন, ‘আপনি যদি সত্যিই কিং কোহলি থাকতে চান, তাহলে এবার থেকে কিছু বলার আগে রাহুল দ্রাবিড়ের থেকে শিখুন কীভাবে কথা বলতে হয়। ভারতীয় দলের অধিনায়ক এমন মূর্খের মতো মন্তব্য করেন কীভাবে!’

কোহলির যে এধরনের মন্তব্য করা উচিত হয়নি, তা যুক্তি দিয়ে বুঝিয়ে দিয়েছেন অনেকেই। অনেকে লিখেছেন, কোহলি তো নিজে বিদেশি টেনিস খেলোয়াড়ের প্রশংসা করে টুইট করেছেন। তাছাড়া একাধিক বিদেশি ব্র্যান্ডের বিজ্ঞাপনেও দেখা যায় তাঁকে। আর সবচেয়ে বড় ব্যাপার হলো, বিয়ে সারতে ইতালিকে বেছে নিয়েছিলেন বিরুশকা। সেই জায়গায় দাঁড়িয়ে ভক্তকে এমন প্রতিক্রিয়া দিয়ে তিনি নিজেই বিতর্কের রাস্তা তৈরি করে দিয়েছেন।

তবে শেষমেশ মুখ খুললেন কোহলি। বৃহস্পতিবার (৮ নভেম্বর) টুইট করে নিজের অবস্থান স্পষ্ট করেন তিনি। লেখেন, ‘আমায় ট্রোল করলে কোনও সমস্যা নেই। তবে যেভাবে ‘এইসব ভারতীয়’ কথা উল্লেখ করে মন্তব্য করা হয়েছিল আমি শুধু সেটারই প্রতিবাদ করেছিলাম। তাছাড়া অন্যের ইচ্ছায় আমি হস্তক্ষেপ করতে চাই না। বিষয়টাকে হালকাভাবে নাও আর উৎসব উপভোগ করো।’ বোঝাই যাচ্ছে, কিছুট সুর নরম করেছেন কোহলি।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!