• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ঢাকা টেস্টে নেই ইমরুল, অভিষেক হচ্ছে সাদমানের


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৭, ২০১৮, ০৩:৪০ পিএম
ঢাকা টেস্টে নেই ইমরুল, অভিষেক হচ্ছে সাদমানের

ছবি: সংগৃহীত

ঢাকা: চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে খেলা হয়নি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেও দর্শকের ভূমিকায় থাকতে হচ্ছে তামিম ইকবালকে। পুরোপুরি চোটমুক্ত না হওয়ায় অভিজ্ঞ এই ওপেনারকে ছাড়াই ক্যারিবীয়দের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২৭ নভেম্বর) ঘোষিত ১৩ সদস্যের স্কোয়ার্ড থেকে ছিটকে পড়েছেন ইমরুল কায়েস।  

মুলত কাঁধের চোটের কারণে ঢাকা টেস্ট থেকে বাদ পড়েছেন ওপেনার ইমরুল। তবে স্কোয়ার্ডে রয়েছেন সৌম্য সরকার এবং সাদমান ইসলাম। ধারনা করা হচ্ছে, সৌম্যর ওপেনিং পার্টনার হিসাবে অভিষেক হতে বাঁহাতি ওপেনার সাদমান ইসলামের। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দারুন খেলেছেন ২৩ বছর বয়সী বাঁহাতি ওপেনার। ফলে বাংলাদেশের ৯৪তম ক্রিকেটার হিসেবে টেস্ট টুপি পড়তে যাচ্ছেন সাদমান।

চট্টগ্রাম টেস্টের মতো ঢাকা টেস্টেও বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন নিয়মিত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। সিরিজের প্রথম টেস্ট জিতে এরইমধ্যে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। চট্টগ্রামে ৬৪ রানের দাপুটে জয়ের পর মিরপুরেও জয়ের লক্ষ্য স্বাগতিকদের। সফরকারীদের বিপক্ষে দুর্দান্ত খেলেই সিরিজ জিততে চায় তারা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট গড়াবে ৩০ নভেম্বর। তবে এখনও আসন্ন লড়াইয়ের জন্য দল ঘোষণা করেনি ক্যারিবীয়রা।

ঢাকা টেস্টে বাংলাদেশ স্কোয়ার্ড: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আরিফুল হক ও সৈয়দ খালেদ আহমেদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!