• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শেখ রাসেলকে হারিয়ে ফের শীর্ষে বসুন্ধরা কিংস


নীলফামারী প্রতিনিধি মার্চ ৫, ২০১৯, ০৮:৩৮ পিএম
শেখ রাসেলকে হারিয়ে ফের শীর্ষে বসুন্ধরা কিংস

ছবি: সংগৃহীত

নীলফামারী: প্রথমবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে এসেই রীতিমত আকাশে উড়ছে বসুন্ধরা কিংস। বলতে গেলে অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলেছে নবাগত এই ক্লাবটির জয়রথ। এখনও পর্যন্ত তাদের হারাতে পারেনি কোনও দলই। মঙ্গলবার (৫ মার্চ) নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে নিজেদের ৯ম ম্যাচেও জয়ের স্বাদ পেয়েছে কোচ অস্কার ব্রোজেনের শিষ্যরা। শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ১-০ গোলের এই জয়ে আবারও পয়েন্ট টেবিলের চূড়ায় উঠেছে বসুন্ধরা।  

এদিন দারুন এক ম্যাচ উপভোগ করেছে নীলফামারীর দর্শকরা। আক্রমন, পাল্টা আক্রমনের একটি উপভোগ্য ফুটবল ম্যাচে যে রসদ থাকার প্রয়োজন তার সবই পাওয়া গেছে  এই ম্যাচে। তবে প্রথমার্ধে কোন দলেই গোলের দেখা পায়নি। দু’দলেই গোলের জন্য মরিয়া হয়ে আক্রমত্মক খেলতে থাকেন। তবে  প্রথমার্ধের বেশীভাগ সময় বল শেখ রাসেলের নিয়ন্ত্রণে থাকে। এই সময় বেশ কয়েকটি সুযোগেও মিস করেন তারা। প্রথমার্ধের ৪ ও ২৪ মিনিটে দু’টি  সুবর্ণ সুযোগ কাজে লাগাতে পারেনি শেখ রাসেল ক্রীড়া চক্র। ১০ ও ২৬ মিনিটে ডি-বক্সের সামনে থেকে ২টি ফ্রি-কিক মিস করেন বসুন্ধরা কিংস।

২৯ মিনিটে কোস্টারিকার ফুটবলার কলিনড্রেস বল ড্রিবলিং করে শেখ রাসেলের গোলবারের ডান দিকে নিয়ে গেলে নাইজেরিয়ান ফুটবলার এলিসনের প্রচন্ড বাধায় বল মাঠের বাহিরে যায়। এতে  ক্ষীপ্ত হয়ে কলিনড্রেস চড় বসিয়ে দেন এলিসনের গালে। এঘটনায় কলিনড্রেসকে হলুদ কার্ড দেখান রেফারি ভারত চন্দ্র। ৩৫ মিনিটে শেখ রাসেলের নাইজেরিয়ান ফুটবলার রাফেয়েল ওদয়েন থ্রি পাস থেকে বল নিয়ে বসুন্ধরার ডি-বক্সে যেয়ে বল নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে মাটিতে শুয়ে পড়েন সে। রেফারি তার অভিনয় বুঝতে পেরে তাকে হলুদ কার্ড দেখান। এভাবে প্রথমার্ধের খেলা গোল শুন্য শেষ হয়।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার সাথে সাথে দু’দলেই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকেন। ৫৭ মিনিটে সেই কাঙ্খিত গোলটি পেয়ে যান বসুন্ধরা কিংস। শেখ রাসেলের গোলবারের ডান কর্ণার থেকে মো: ইব্রাহিমের পাস থেকে গোলের কাছে থাকা ব্রাজিলিযার খেলোয়ার মারকোস ভেনিকার্ড বল পেয়ে দারুন ভাবে বাই সাইকেল ওভারহেড শর্টে জালে বল পাঠিয়ে ১-০ গোলে এগিয়ে যান বসুন্ধরা কিংস।

গোল হওয়ার পর সমতায় ফিরতে আরো আক্রমত্মক খেলতে থাকেন শেখ রাসেল। বাকী সময়টা কেটেছে এই বুঝি ফিরল সমতা, এমন উত্তেজনায়! শেষ পর্যন্ত না হলেও উপভোগ্য এক ম্যাচ দেখতে পারায় আনন্দ  নিয়েই ঘরে ফিরেছে স্টেডিয়ামে আসা দর্শকরা। শেখ রাসেল ৮৪ মিনিটে মুন্নাকে তুলে নিয়ে তার জায়গায় নামান রুমন হুসাইনকে। ৮৫ ও ৮৭ মিনিটে বসুন্ধরা কিংস দুজন খেলোয়ার পরিবর্তন করেন। শেষার্ধের অতিরিক্ত ৪ মিনিটের সময় ফাউলের জন্য বসুন্ধরা কিংসের সুশান্ত ত্রিপুরা ও অতিরিক্ত সময় নেয়ার জন্য গোলরক্ষক আনিছুর রহমান জিকোকে হলুদ কার্ড দেখানো হয়। এদিকে অতিরিক্ত সময় সম্ভাবনাময় তিন গোল মিস করে ১-০ গোলে মাঠ থেকে বিদায় নিতে হয় শেখ রাসেলকে।

আবাহনী ১০ ম্যাচে আট জয় ও দুই পরাজয়ে ২৪ পয়েন্ট নিয়ে নেমে গেছে দুই নম্বরে। আর নয় ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্টে  শীর্ষে বসুন্ধরা কিংস।

ম্যাচ শেষে শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচ সাইফুল বারী টিটু বলেন, তার দল খুবেই ভাল খেলেছে। এরপরও জিততে না পারা দু:খজনক। তিনি বলেন বেশ কয়েকটি গোল মিস না করলে আজ তাদের জয় হতো।

সোনালীনিউজ/ঢাকা/এজি/জেডআই

Wordbridge School
Link copied!