• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

মৃত্যুপুরী থেকে দেশে ফিরলেন তামিম-মুশফিকরা


ক্রীড়া ডেস্ক মার্চ ১৬, ২০১৯, ১১:৫৮ পিএম
মৃত্যুপুরী থেকে দেশে ফিরলেন তামিম-মুশফিকরা

ফাইল ছবি

ঢাকা: প্রতিবারই নিউজিল্যান্ড সফর গিয়ে শূন্য হাতে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এবার একেবারে খালি হাতে ফেরেনি টাইগাররা। কিন্তু তামিম-মশিফিকরা যা নিয়ে ফিরেছেন, তা রীতিমত ভয়াবহ। ভয়ঙ্কর বিভীষিকাময় পরিস্থিতির অভিজ্ঞতা নিয়ে দেশে ফিরেছে লাল সবুজ দল। শনিবার (১৬ মার্চ) ১০.৪২ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় মাহমুদউল্লাহরা।

বিমান বন্দরে তামিম-মুশফিকদের স্বাগত জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিসিবি সভাপতি নাজমুল হাসান, পরিচালক জালাল ইউনুস, বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম, প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান ও বোর্ড সহসভাপতি মাহবুব আনাম।। এ সময় বিমান বন্দরের বাইরে উপস্থিত ছিলেন হাজার হাজার মানুষ।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে সন্ত্রাসী হামলা থেকে অল্পের জন্য বেঁচে গেছে সফরকারি বাংলাদেশ দলের ক্রিকেটাররা। উগ্র সেতাঙ্গ এক বন্দুকধারীর ৪৯ জন নিরীহ মুসলিমকে হত্যা করেছে। শুক্রবার ক্রাইস্টচার্চে ঘটে যাওয়া লোমহর্ষক ঘটনার স্বাক্ষী হয়েছেন দলের প্রায় সব ক্রিকেটার। ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলাতে কয়েক মিনিটের বিলম্বের কারণে বেঁচে যান বাংলাদেশের ক্রিকেটাররা।
 
ওই ঘটনার পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের তৎপরতায় দ্রুততার সঙ্গে বাংলাদেশ দলকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। বিমানে ওঠার আগ পর্যন্ত হোটেলেই অবস্থান করছিলেন তারা। ক্রিকেটারদের ফেরার বিমানের টিকিট ছিল ২১-২২ তারিখ। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে দ্রুত বিমানের টিকিট ম্যানেজ করে ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনা ছিল কঠিন কাজ।

শেষ পর্যন্ত বাংলাদেশ সরকার এবং বিসিবির ঐকান্তিক চেষ্টার ফলে বাংলাদেশ টিমকে আজই দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। বাংলাদেশ সময় আজ ভোর ৫টায় ১৫জন ক্রিকেটারসহ দলেল মোট ১৯ সদস্য একসঙ্গে একই বিমানে করেই রওয়ানা দেয় এবং রাত ১০.৪২ মিনিটে ঢাকা এসে পৌঁছাতে সক্ষম হয় তারা।

প্রসঙ্গত, নিউজিল্যান্ড সফরের শুরুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে (৩-০) হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ দল। তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই খেলায় ইনিংস ব্যবধানে হেরে যায় টাইগাররা। তৃতীয় টেস্ট শুরুর আগে ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলা হওয়ায় শেষ ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!